মালখানগর ইউপি’র বাজেট ঘোষণা ও সম্মাননা প্রদান অনুষ্ঠিত

নাছির উদ্দিন : সিরাজদিখান উপজেলার মালখানগর ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। বাজেট ঘোষণা শেষে ১৭ সালের পিএসসি পরিক্ষায় জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থী, বয়স্ক নাগরিক ও নিয়মিত ট্যাক্স প্রদানকারীদের সম্মাননা ক্রেষ্ট দেওয়া হয়। গতকাল বৃহস্পতিবার বিকালে ইউনিয়ন পরিষদ কার্যালয় সংলগ্ন গোড়াপীপাড়া মাঠে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ইউপি সচিব মো. আমিনুর ইসলাম উপস্থাপনা ও বাজেট পেশ করেন। ২০১৮-২০১৯ অর্থ বছরের এক কোটি দশ লাখ পাঁচ হাজার তিনশত ছেচল্লিশ (১,১০,০৫,৩৪৬) টাকা মোট বাজেট ঘোষণা করা হয়। এর মধ্যে রাজস্ব আয় ১৭লাখ ৫০ হাজার ১৩৮ টাকা এবং উন্নয়ন আয় ৯২ লাখ ৫৫ হাজার ২০৮ টাকা। এ থেকে বেতন ভাতা থেকে ব্যায় ২০%, রাস্তা যোগাযোগ খাতে ব্যায় ৩৩%, স্বাস্থ্য খাতে ৪%,পানি সরবরাহ খাতে ৪%, শিক্ষা খাতে ৩% ব্যায় ধরা হয়েছে।

বাজেট ঘোষণা শেষে বয়স্ক নাগরিক হিসেবে ১০১ বছর বয়স্ক ৫ নং ওয়ার্ডের আরজ খানকে সম্মননা প্রদান করা হয়। ইউনিয়নের নিয়মিত ট্যাক্স প্রদানকারী ৯ জনকে সন্মননা ক্রেষ্ট দেওয়া হয়। এছাড়া ২০১৭ সালের প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় মালখানগর ইউনিয়নের ৫ টি প্রাথমিক বিদ্যালয় থেকে ১২ জন শিক্ষার্থীকে জিপিএ ৫ পাওয়ায় পুরস্কৃত প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজদিখান উপজেলা পরিষদ চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ। মালখানগর ইউপি চেয়ারম্যান সানজিদা আক্তার জোৎ¯œা’র সভাপতিত্বে অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন, মালখানগর ডিগ্রি কলেজ অভিভাবক সদস্য কাজী নজরুল ইসলাম পিন্টু, মালখানগর ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মাসুদ খান, তালতলা বাজার বণিক সমিতির সভাপতি ডা. আবুল কাশেম প্রমুখ।

Leave a Reply