রোববার মুন্সীগঞ্জের মেঘনা নদীতে চালু হচ্ছে নতুন ফেরি সার্ভিস, উদ্ধোধন করবেন প্রধানমন্ত্রী

জসীম উদ্দীন দেওয়ান : মুন্সীগঞ্জ গজারিয়ার মেঘনা নদীতে রোববার চালু হচ্ছে নতুন ফেরি সার্ভিস। প্রথমতো একটি ফেরি দিয়ে এই পথ চালু হলেও চাহিদা অনুযায়ী বাড়বে এর সংখ্যা। ফেরি পথটি চালু হলে জেলা শহর হতে যানবাহন নিয়ে সরাসরি গজারিয়া পৌছাতে দুরত্ব কমবে কমপক্ষে ৪০ কিলোমটারের পথ। তবে দুই পাড়ের বেহাল সড়কের কারণে সহসা এই পথে চালু হবেনা বাস সার্ভিস। দ্রুত রাস্তা সংস্কার করে যানবাহন চলাচলের ব্যবস্থার দাবি ফেরি সার্ভিসের সংবাদে আনন্দিত জনগন। গজারিয়া মুন্সীগঞ্জ জেলার একটি উপজেলা হলেও সরাসরি যোগাযোগে বাঁধা হয়ে দাঁড়ানো ছিলো মেঘনা নদীর দুই কিলোমিটার পথ।

ঝড় বৃষ্টিতে জীবনের ঝুঁকি নিয়ে এতো দিন এই অঞ্চলের মানুষদের উত্তাল মেঘনা পাড়ি দিতে হতো নৌকায় করে। দীর্ঘ দিনের তাদের চাহিদা অনুযায়ী ফেরি সার্ভিস চালুতে পুরন হলো লাখো মানুষের স্বপ্ন। গাড়ি পথে মুন্সীগঞ্জ থেকে গজারিয়া বা গজারিয়া হতে মুন্সীগঞ্জ আসা যাওয়া করতে হতো নারায়নঞ্জ হয়ে ৬০ কিলোমিটার এলাকা ঘুরে।

আর এই ফেরি চালু হয়ে এই পথে যানবাহন চলাচল শুরু হলে, গজারিয়ার সাথে মুন্সীগঞ্জ শহরের দুরত্ব কমবে প্রায় ৪০ কিলোমিটারের। তবে দুই ধারের বিশ কিলোমিটার বেহাল রাস্তার কারণে গাড়ি চলতে না পারলে ফেরি সার্ভিসে কোন সুবিধা পাবেনা বলে জানান, এখানকার যাত্রীরা।

জেলা প্রশাসক সায়লা ফারজানা মুন্সীগঞ্জ ২৪ ডট কমকে জানার, রোববার সকাল ১১ টার দিকে গনভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে ফেরি সার্ভিসটি উদ্ধোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

স্বর্ন চাপা ফেরি নিয়ে চালু হওয়া দুই কিলোমিটারের এই নৌ পথটি পাড় হতে সময় লাগবে আধা ঘন্টা।

Leave a Reply