ঈদে বিড়ম্বনা লাঘবে আইনশৃঙ্খলা কমিটির সভা

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে শিমুলিয়া ঘাট দিয়ে যাতায়াতকারীদের বিড়ম্বনা লাঘবে আইনশৃঙ্খলা কমিটির বিশেষ সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৪ জুন) বেলা ১১টা থেকে দুপুর পর্যন্ত এ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা প্রশাসনের আয়োজনে শিমুলিয়া বিআইডব্লিউটিএর সম্মেলন কক্ষে সভায় ঈদে ঘরমুখো মানুষের নির্বিঘ্নে পারাপারে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়। এবার সম্পূর্ণ চাঁদাবাজমুক্ত এবং অতিরিক্ত ভাড়াবিহীন নৌযান ও বাস চলাচল করবে। সেই সঙ্গে ফিটনেসবিহীন লঞ্চ চলাচল বন্ধ থাকবে। শিমুলিয়া ঘাটে পর্যাপ্ত পুলিশ ও র‌্যাব ছাড়াও ২৪ ঘণ্টা নির্বাহী ম্যাজিস্ট্রেট অবস্থান করবে। ১১ জুন থেকে ঈদের তিন দিন পর পর্যন্ত ট্রাক চলাচল বন্ধ থাকবে।


জেলা প্রশাসক সায়লা ফারজানার সভাপতিত্বে এই সভায় আলোচনা করেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম (পিপিএম), লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মনির হোসেন, বিআইডব্লিউটিসির এজিএম খন্দকার শাহ মো. খালেদ, বিআইডব্লিউটিএর উপপরিচালক (নৌ-সওজ) এসএম আজগর, মেদিনীমন্ডল ইউপি চেয়ারম্যান এবং স্পিডবোট ঘাট ইজারাদার আশরাফ হোসেন খান, মাওয়া বাস মালিক সমিতির সভাপতি আলী হোসেন, লঞ্চ মালিক সমিতির সাধারণ সম্পাদক আলী আক্কাস, শিমুলিয়া পোর্ট অফিসার মো. মহিউদ্দিন প্রমুখ।

এ দিকে শিমুলিয়া ঘাটে ভ্রাম্যমাণ ১০টি টয়লেট, ঈদের দিনের বিশেষ জামাত, শিমুলিয়া ফেরিঘাটে ৪টি রো রো ফেরিসহ ৯টি ফেরি এবং ৮৭টি লঞ্চ চলাচল করবে। এ ছাড়া ১১ জুন থেকে ঈদের তিন দিন পর্যন্ত শিমুলিয়াগামী ট্রাকগুলোকে ঢাকা-মাওয়া মহাসড়কের সিরাজদিখান উপজেলার কুচিয়ামোড়ায় বিক্রমপুর কলেজ মাঠ ও পদ্মা সেতু টোল প্লাজার সামনে পার্কিং করা হবে।

বিডি২৪লাইভ/এমকে

Leave a Reply