আড়াই কেজি সোনার বারসহ দুই চোরাকারবারি আটক

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা জয়নগর চেকপোস্টে ভারতে পাচারের সময় দুই কেজি ২৫৮ গ্রাম (১৯টি সোনার বার ও ১১ টুকরা)-সহ পাসপোর্টধারী দুই যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- নুরুল ইসলাম ও মাসুদ রানা। আটক নুরুল ইসলাম ঢাকা কেরাণীগঞ্জ উত্তর রামেরকান্দা এলাকার মহিউদ্দীন খানের ছেলে ও মাসুদ রানা মুন্সীগঞ্জ জেলার লৌহজং উপজেলার কালুরগাও গ্রামের নুরুল ইসলাম ব্যাপারীর ছেলে।

সকালে নুরুল ইসলাম ও মাসুদ রানা ঢাকা থেকে বাসযোগে ভারতে যাওয়ার উদ্দেশ্যে দর্শনা জয়নগর চেকপোস্ট সীমান্তে পৌঁছায়। এরপর ইমিগ্রেশন কাজ শেষ করে কাস্টমস অফিসে প্রবেশ করলে তাদের ট্রলি ব্যাগ তল্লাশি করে দুই কেজি ২৫৮ গ্রাম সোনার বার উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য প্রায় ১ কোটি ১০ লক্ষ টাকা।

যশোর বেনাপোল কাস্টমস শুল্ক গোয়েন্দা বিভাগের উপ-পরিচালক সাইফুর রহমান জানান, সকালে দর্শনা জয়নগর চেকপোস্ট সীমান্ত দিয়ে পাসপোর্টযাত্রী স্বর্ণের একটি বড় চালান ভারতে পাচার হচ্ছে এ গোপন সংবাদে যশোর বেনাপোল রাজস্ব ও শুল্ক কর্মকর্তা ছবি রাণী দত্তের নেতৃত্বে একটি দল দর্শনা চেকপোস্ট সীমান্তে অবস্থান নেয়। এরপর তাদের আটক করে ব্যাগ তল্লাশি করলে তাদের কাছ থেকে ১৯টি স্বর্ণের বার ও ১১টি স্বর্ণের ছোট ছোট টুকরা উদ্ধার করে।

এ ব্যাপারে দামুড়হুদা থানায় মামলার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

ঢাকাটাইমস

Leave a Reply