জাপানে প্রবাসী বাংলাদেশিদের ইফতার মাহফিল

হাসিনা বেগম রেখা: জাপানে টোকিও শহরে প্রথমবারের মতো প্রবাসী বাংলাদেশিদের পরিচালিত তিনটি আঞ্চলিক সংগঠন যৌথভাবে ইফতার মাহফিলের আয়োজন করেছে। এ ইফতার মাহফিলের নাম দেয়া হয়েছে দক্ষিণ বাংলা ইফতার মাহফিল।

বৃহত্তর খুলনা কমিউনিটি জাপান, বৃহত্তর বরিশাল সোসাইটি জাপান এবং বৃহত্তর ফরিদপুর অ্যাসোসিয়েশন জাপানের সম্মিলিত উদ্যোগে এ ইফতার অনুষ্ঠিত হয়।

রবিবার কিতা সিটি অউজি হোকু তোপিয়া কানারিয়া এবং স্কাই হলে কুষ্টিয়া, খুলনা, চুয়াডাঙ্গা, ঝিনাইদাহ, নড়াইল, বাগেরহাট, মাগুরা, মেহেরপুর, যশোহর, সাতক্ষীরা, বরিশাল, পটুয়াখালী, ভোলা, পিরোজপুর, বরগুনা, ঝালকাঠি, ফরিদপুর, মাদারীপুর, শরীয়তপুর, গোপালগঞ্জ, রাজবাড়ী মোট ২০ জেলার লোকদের নিয়ে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। এতে বাংলাদেশের ৬৪ টি জেলার সর্বস্তরের প্রবাসীরা অংশগ্রহণ নেন।

হিগাশি জুজো মদিনা মসজিদের ইমাম মাওলানা নাজির আহমেদ ইফতারের আগে কোরআন ও হাদিসের আলোকে দৈনন্দিন জীবনে রোজার ফজিলত সম্পর্কে আলোচনা করেন। মাহফিলে হিগাশি জুজো মসজিদের জন্য তহবিল সংগ্রহ করা হয়।

বাংলাদেশ দুতাবাসের ইকনোমিক মিনিস্টার ড. সাহিদা আকতার, কাউন্সেলর জাকির হোসেন ও অন্যান্য কর্মকর্তা কর্মচারীবৃন্দ প্রবাসীদের আয়োজিত ইফতার মাহফিলে যোগ দেন।

ঢাকাটাইমস

Leave a Reply