ঈদের দিনেও পদ্মা সেতু প্রকৌশলীদের কর্মব্যস্ততা

ঈদের দিনেও থেমে নেই পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের কাজ। সেতু নির্মাণের কাজে নিয়োজিত প্রকৌশলীদের ঈদ আনন্দ কাটছে এখানেই। জানা যায়, পদ্মা সেতুর কাজ ঈদের দিনেও বন্ধ থাকে না। পুরোদমে চলে কাজের গতি। সেতুতে নিয়োজিত কর্মীরা মোবাইলে পরিবারের সদস্যদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করে কাজ শুরু করেছেন। যেসব দেশি-বিদেশি প্রকৌশলী সেতু নির্মাণের দায়িত্বে রয়েছেন তারা সেতুর বিভিন্ন সাইটে অবস্থান করছেন। বিশেষ করে যারা এমবিইসি’র আওতায় আছেন তাদের নির্দেশনা মেনে যাবতীয় কাজ নির্দিষ্ট সময়ে শেষ করতে হচ্ছে।

প্রকৌশলী আব্দুর রউফ রনি বাংলানিউজকে বলেন, ঈদ কাটছে পদ্মা সেতুর জাজিরা প্রান্তে। পরিবারের সদস্যদের ছাড়া এবারই প্রথম ঈদ কাটছে। ২০১৬ সালে প্রকল্প এলাকায় নিযুক্ত হওয়ার পর প্রত্যেক ঈদে ছুটি পেলেও এবার কাজের জন্য থাকতে হচ্ছে। বিগত ঈদগুলোতে ছুটি নিয়ে পরিবারের সদস্যদের সঙ্গে ঈদ আনন্দ উদযাপন করে থাকি। কিন্তু এবার ছুটি মেলেনি। একটু খারাপ লাগলেও কাজকে প্রাধান্য দিয়ে দায়িত্ব পালন করতে হচ্ছে।

পদ্মা সেতুর নিরাপত্তার দায়িত্বে থাকা লেফটেন্যান্ট কর্নেল মো. শফিক বাংলানিউজকে জানান, বিগত দিনগুলোতে যেভাবে পদ্মা সেতুর নিরাপত্তায় সেনা সদস্যরা কাজ করে আসছে সেভাবেই যাচ্ছে ঈদের দিনটি। কোন অংশে কমতি কিংবা ঘাটতির প্রশ্নই এখানে আসেনা। প্রয়োজনীয় জনবল রেখেই এখানে যাবতীয় কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

প্রকৌশলীরা বাংলানিউজকে জানান, কেউ ছুটি পেয়ে বাড়িতে ঈদ উদযাপন করছেন আবার অনেকেই এখানেই দায়িত্ব পালন করছেন। সারা বছরই পদ্মা সেতুর কাজ চলে। ঘরোয়াভাবে সামান্য আয়োজন করা হয়েছে নিজেদের উদ্যোগে। বিশেষ কোন কিছু নেই বললেই চলে। সংশ্লিষ্টরা কর্মকর্তারা সকলেই দায়িত্ববোধকে আগে দেখছেন।

প্রকল্পের পরিচালক শফিকুল ইসলাম বাংলানিউজকে জানান, ঈদের দিনেও পুরোদমে চলছে পদ্মা সেতুর কাজ। সংশ্লিষ্ট প্রকৌশলীরা তাদের দায়িত্ব পালন করতে ব্যস্ত সময় পার করছেন।

বাংলানিউজটোয়েন্টিফোর

Leave a Reply