সিরাজদিখানে মাদক বিরোধী সভা, মাদক ব্যবসায়ীদের আত্মসমর্পন

মাদক ব্যবসা না করার অঙ্গীকার
নাছির উদ্দিন: মুন্সীগঞ্জের সিরাজদিখানে মাদক বিরোধী সভা অনুষ্ঠিত হয়েছে। ১৮ জুন সোমবার বিকাল ৩টায় উপজেলার ইছাপুরা ইউনিয়নের দক্ষিন কুসুমপুর গ্রামে এসভার আয়োজন করে বাংলাদেশ মানবাধীকার উন্নয়ন কমিশন মুন্সীগঞ্জ জেলা শাখার সিনিয়ন সহ-সভাপতি ও স্থানীয় ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য আঃ মান্নান খানসহ ওই এলাকার স্থানীয় জনগণ। এতে ওই এলাকার চিহ্নিত দুই মাদক ব্যবসায়ী আতœসমার্পন করে। তারা মাদক ব্যবসা ছেড়ে সাধারণ জিবন যাপনের অঙ্গীকারও করেন।

উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ও ইছাপুরা ইউনিয়ন পরিষদের চেয়রাম্যান আঃ মতিন হাওলাদারের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন, সিরাজদিখান থানার ওসি (প্রসাশন) মোঃ আবুল কালাম।

এছাড়া আরো উপস্থিত ছিলেন, উপজেলার বিভিন্ন ইউনিয়নের ইউপি সদস্য, মুক্তিযোদ্ধা, গন্যমান্য ব্যক্তিবর্গ, এলাকার যুবসমাজসহ সাধারণ জনগণ।

ইছাপুরা ইউনিয়ন পরিষদ চেয়রাম্যান আঃ মতিন হাওলাদার তার বক্তব্যে বলেন, মাদক একটি সামাজিক ব্যাধি। মাদক থেকে সরে আসুন। আজকে যারা আতœসমার্পন করেছেন তাদেরকে সবাই দোয়া করে দেন যাতে করে তারা সুস্থ ও সুন্দর জিবন যাপন করতে পারেন। বাকী যারা মাদক ব্যবসা করছেন তারাও আতœসমার্পন করেন। যদি কোন আর্থিক সহযোগীতা বা কর্মসংস্থানের প্রয়োজন হয় আমাকে বলবেন আমি ব্যবস্থা করে দিবো। পরে সভায় উপস্থিত সকলকে তিনি মাদক ব্যবসা না করার এবং মাদককে সমাজ থেকে প্ররিরোধ করার অঙ্গীকার করান।

সিরাজদিখান থানার ওসি মোঃ আবুল কালাম তার বক্তব্যে বলেন, মাদক ব্যবসা ছেড়ে সাধারণ জিবন যাপনে আমি আপনাদের সাধূবাদ জানাই। সেই সাথে এলাকার জনসাধারণ ও যুবসমাজকে মাদক থেকে দূরে থাকার আহবান জানাই। তিনি আরো বলেন, আমি সিরাজদিখানের মানুষের শান্তির জন্য প্রতি রাতে সাড়ে ৪ টার পর ঘুমাই। আপনাদের নিরাপত্তার জন্য। যত চুরি, ডাকাতী, ছিন্তাই যাই ঘটে সব যায়গাতেই মাদকের সম্পূক্ততা রয়েছে। মাদক নিমূল হলে সমাজে অপকর্ম কমে যাবে। যারা এই এলাকায় গোপন ভাবে মাদক ব্যবসা করছেন যদি আজকের পরও না ছাড়েন তাহলে পত্যেকের দরজায় কড়া নাড়বো। মাদকের বিষয়ে কাউকে ছাড় দেওয়া হবে না সে যেই হোক।

Leave a Reply