লতব্দী-বালুরচর সড়ক দিয়ে পালিয়ে যায় জঙ্গিরা

লেখক ও প্রকাশক শাহজাহান বাচ্চুকে হত্যার পর কাকালদী থেকে তালতলা-সিরাজদীখান সড়কের রাজদিয়া এলাকা হয়ে লতব্দী-বালুরচর সড়ক হয়ে পালিয়ে যায় জেএমবির জঙ্গিরা। হত্যাকাণ্ডের পর ঘাতকদের পালানোর পথ শনাক্ত করতে তিনটি সড়কপথের সংগৃহীত সিসি টিভি ক্যামেরার ফুটেজ পর্যবেক্ষণে দেখা গেছে, হত্যাকাণ্ডের পর পরই জেএমবির জঙ্গিরা তালতলা-সিরাজদীখান সড়কের রাজদিয়া এলাকার উত্তর দিকের লতব্দী-বালুরচর সড়ক দিয়ে পালিয়ে সিরাজদীখানের সীমান্তবর্তী খাসমহল বালুরচর গ্রামে নেওয়া ভাড়া বাসায় অবস্থান নেয়। এরপর পুলিশের গতিবিধি জেনে সিরাজদীখানের চলাঞ্চলের ভাড়া বাসা থেকে ঘাতকরা গাজীপুরের শ্রীপুরে তাদের দ্বিতীয় আস্তনায় আত্মগোপন করে।

অন্যদিকে, হত্যাকণ্ডের এক মাস অতিবাহিত হয়েছে গতকাল বুধবার। ঘটনার ১৩ দিনের মাথায় মামলার প্রধান আসামি জেএমবির সামরিক কমান্ডার আবদুর রহমান ওরফে লালু গ্রেফতার এবং বন্দুকযুদ্ধে

নিহত হলেও এখনও পর্যন্ত অপর ঘাতকদের গ্রেফতার করতে পারেনি পুলিশ। তদন্তে অগ্রগতি আছে দাবি করা হলেও কার্যত কোনো অগ্রগতি পরিলক্ষিত না হওয়ায় নিহতের পরিবার ও শুভাকাঙ্ক্ষীদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে।

পুলিশ ও গোয়েন্দা সূত্র জানায়, কাকালদী তিন রাস্তা থেকে তালতলা বাজারের অদূরে মালখানগর হাইস্কুলের অদূরে

একটি ব্যবসা প্রতিষ্ঠানের সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ,

তালতলা-সিরাজদীখান সড়কের রাজদিয়া এলাকার খন্দকার ভিলার সিসি ক্যামেরা ভিডিও ফুটেজ এবং

একই এলাকার অপর একটি ব্যবসা প্রতিষ্ঠানের ভিডিও ফুটেজ সংগ্রহ করে সিরাজদীখান পুলিশ। তিনটি স্থানের ভিডিও ফুটেজ পর্যবেক্ষণ এবং হত্যার পর খাসমহল বালুরচরের ভাড়া বাসায় আত্মগোপনের তথ্য-উপাত্তে জেএমবির জঙ্গিরা রাজদিয়া এলাকা হয়ে লতব্দী-বালুরচর সড়ক পথেই পালিয়ে যাওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

প্রত্যক্ষদর্শী সিরাজদীখান থানার এএসআই মো. মাসুম বলেন, অপারেশন শেষ করার পরই আমাকে দেখে ঘাতকরা গুলি করার চেষ্টা চালায়। এতে আমি মাটিতে বসে আগ্নেয়াস্ত্র বের করার আগেই ঘাতকরা মোটরসাইকেলে দ্রুত তালতলা-সিরাজদখান সড়কের দিয়ে চলে যায়।

মামলার তদন্ত কর্মকর্তা ও সিরাজদীখান থানার পরিদর্শক (তদন্ত) মো. হেলালউদ্দিন বলেন, মামলার অন্য আসামিদের আত্মগোপনের স্থান নিশ্চিত না হওয়ায় গ্রেফতারে বিলম্ব হচ্ছে।

সমকাল

Leave a Reply