নর্থ সাউথ ছাত্রের লাশ উদ্ধার: বাসের সুপারভাইজার আটক

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গজারিয়া অংশের ভাটের সেতুর নিচের নদী থেকে সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী সাইদুর রহমান পায়েলের লাশ উদ্ধারের ঘটনায় মামলা করা হয়েছে মঙ্গলবার রাতে। এ ঘটনায় হানিফ পরিবহনের সুপারভাইজারকে জনিকে জিজ্ঞাসবাদের জন্য আটক করেছে পুলিশ। পাশাপশি পায়েলের দুই বন্ধু সহযাত্রী আদর ও শান্তর সাথে কথা বলেছেন সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তারা।

পুলিশ ও এজাহার সূত্রে জানা গেছে, সোমবার সকালে ভাটেরচর সেতুর পাশে নদীতে একটি অজ্ঞাত পরিচয় যুবকের লাশ ভাসতে দেখে স্থানীয়রা থানায় খবর দেয়।

পরে পুলিশ এসে লাশ উদ্ধারের পর তার পরনের প্যান্টের পকেটে থাকা ফোন নম্বরে ফোন দিয়ে নিহতের পরিচয় নিশ্চিত হয়।

গজারিয়া থানার পরিদর্শক (অপারেশন) মামুন আল রশিদ জানান, নিহত সাইদুর রহমান পায়েল ঢাকার বেসরকারি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের বিজনেস ম্যানেজম্যান্ট বিভাগের বিবিএ’র শিক্ষার্থী ছিল। শনিবার রাতে সে তার দুই বন্ধু আদর ও শান্তর সাথে হানিফ পরিবহনের একটি বাসে চড়ে চট্টগ্রাম থেকে ঢাকা যাওয়ার পথে ভোর চারটার দিকে নারায়ণগঞ্জের বন্দর এলাকায় গাড়ি থেকে নামে প্রকৃতির ডাকে সাড়া দিতে। তখন তার দুই সহযাত্রী বন্ধু ঘুমিয়ে ছিল। ঢাকায় পৌঁছে পায়েলকে গাড়িতে না পেয়ে বন্ধুরা বাসের সুপারভাইজারকে জিজ্ঞেস করলে তিনি জানান, পায়েল রাস্তায় নেমে পড়েছে পরের গাড়িতে আসবে। গাড়ি থেকে নামার সময় পায়েলের ব্যবহৃত আইফোন সিটেই রেখে গিয়েছিল বলে বন্ধুরা জানান।

নিহত সাইদুর রহমানের গলার ডান পাশে ও পেটের উপরে জখমের চিহ্ন দেখে প্রাথমিক ধারণা করছেন কোন প্রকার আঘাতজনিত কারণে নদীতে পড়ে বা সংঘবদ্ধ দুর্বৃত্তরা তাকে হত্যার পর লাশ নদীতে ফেলে দিতে পারে। ময়নাতদন্তের পর বিস্তারিত জানা যাবে।

নিহতের মামা ফিরোজ আলম ও রিপন মিয়া দাবি করছেন, গাড়ির সুপারভাইজার হত্যার ব্যাপারে অবগত রয়েছে। তা হলে সে পায়েলের বন্ধুদের বিষয়টি তাৎক্ষণিক না জানানো এবং পায়েলকে না নিয়েই গাড়ি ছেড়ে যাওয়ার কারণ কি?

ঢাকাটাইমস

Leave a Reply