হাতেনাতে ৩ ছিনতাইকারী ধরলেন গৃহবধূ

চাঁদপুরের ফরিদগঞ্জে ব্যাংক থেকে টাকা নিয়ে অন্য ব্যাংকে জমা দেয়ার জন্য যাওয়ার পথে স্বর্ণ বিক্রির কথা বলে কৌশলে তাঁর কাছ থেকে টাকা ও স্বর্ণালংকার হাতিয়ে নেয়ার তিনমাস পর ওই চক্রটির তিন সদস্যকে হাতে নাতে ধরলেন সর্বস্ব হারানো উপজেলা সদরের কাছিয়াড়া এলাকার বিল্লাল খানের স্ত্রী গৃহবধূ নার্গিস বেগম।

মঙ্গলবার (৩১ জুলাই) দুপুরে ফরিদগঞ্জ থানায় মামলা দায়েরের পর ওই ৩ ছিনতাইকারীকে আদালতে পাঠানো হয়েছে। ছিনতাইকারীরা হচ্ছে- জেলার কচুয়া উপজেলার হারুনুর রশিদ (৪৫), হাইমচর উপজেলার খোরশেদ আলম (৩৮) ও মুন্সীগঞ্জ জেলার গজারিয়া উপজেলার সুমন সরকার (৩৪)। সোমবার দুপুরে ফরিদগঞ্জ সোনালী ব্যাংকের সামনে থেকে ওই গৃহবধূ ছিনতাইকারীদের পুলিশের হাতে সোপর্দ করেন।

গৃহবধু নার্গিস বেগম জানান, চলতি বছরের ৮ এপ্রিল ফরিদগঞ্জ এনসিসি ব্যাংক থেকে টাকা উত্তোলন করে ইসলামী ব্যাংকের ডিপিএসের টাকা জমা দেয়ার জন্য যাওয়ার সময় ওই ছিনতাইকারী স্বর্ণ বিক্রি করবে, আরেকজন স্বর্ণ ক্রয় করবে এবং অপরজন স্বর্ণের বালা নার্গিস বেগমকে দেখানোর কথা বলে টিস্যুসহ বালতি তার নাকের কাছে নেয়ার পর তিনি কিছুটা অস্বাভাবিক হয়ে যান। পরে তাদের কথামতো ইসলামী ব্যাংকে গিয়ে ৫০ হাজার উঠানোর পর ওই তিনজন নার্গিস বেগমকে উপজেলা পরিষদের ভিতরের নির্জনস্থানে নিয়ে নগদ অর্থ ও স্বর্ণালংকার হাতিয়ে নিয়ে যায়।

এ ঘটনার তিনমাস পর সোমবার ওই গৃহবধূ ফরিদগঞ্জ উপজেলা সদরের সোনালী ব্যাংকের সামনে ওই প্রতারক চক্রের তিনজনকে দেখে চিনতে পারে। পরে তাদের পিছু পিছু গিয়ে স্থানীয় লোকজনের সহায়তায় আটক করে পুলিশে সোর্পদ করতে সক্ষম হন। ফরিদগঞ্জ থানা পুলিশ জানায়, থানায় আটক করার পর আটককৃতরা গৃহবধূর টাকা ও স্বর্ণালংকার ছিনতাই করার কথা স্বীকার করে। এক পর্যায়ে তারা ছিনতাইকৃত ৫০ হাজার টাকা এলাকা থেকে নিয়ে এসে বাদীর হাতে তুলে দেয়। পরে নার্গিস বেগম বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন।

ফরিদগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম বলেন, আটককৃতরা প্রতারক চক্রের সদস্য। এরা বিভিন্ন সময়ে স্বর্ণালংকার দেখিয়ে মানুষের সর্বস্ব লুটে নেয়।

এ ব্যাপারে মামলা দেয়ার পর তাদেরকে আদালতে প্রেরণ করা হয়েছে। নারগিস বেগমের সাহসিকতা ও সহায়তায় আমরা ছিনতাই হওয়া নগদ অর্থ উদ্ধার করতে সমর্থ হয়েছি।

পূর্ব পশ্চিম

Leave a Reply