টঙ্গীবাড়িতে বিএনপির নতুন কমিটি ঘোষণার প্রতিবাদে বিক্ষোভ

অসাংবিধানিক ও অগণতান্ত্রিক ভাবে মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি উপজেলা বিএনপির কমিটি ঘোষণার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বিক্ষুব্ধ নেতাকর্মীরা। শুক্রবার বেলা ১১ টার দিকে মুন্সীগঞ্জ জেলার টঙ্গীবাড়ি উপজেলা পরিষদের সামনের সড়কে এ কর্মসূচি পালিত হয়।

টঙ্গীবাড়ি উপজেলা বিএনপি ও সকল অঙ্গ-সংগঠনের ব্যানারে অনুষ্ঠিত এ প্রতিবাদ সমাবেশে টঙ্গীবাড়ি উপজেলা বিএনপির পূর্বের কমিটি বহাল রেখে নতুন ঘোষিত কমিটি বাতিলের দাবি জানানো হয়েছে।

১৮ জুলাই বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর টঙ্গীবাড়ি উপজেলা বিএনপির নতুন কমিটির অনুমোদন করেন। অসাংবিধানিক ও অগণতান্ত্রিক ভাবে এ কমিটি ঘোষণার অভিযোগ তুলে প্রতিবাদ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

খান মনিরুল মনি পল্টনের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-মুন্সীগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি আলী আজগর রিপন মল্লিক।

সমাবেশে বক্তারা নতুন কমিটিকে ‘পকেট কমিটি’ দাবি করে তা বিলুপ্তের দাবি জানান। পাশাপাশি আগের কমিটি বহাল রাখারও দাবি জানান।

এ সময় মুন্সীগঞ্জ-২ আসনের সাবেক সংসদ সদস্য মিজানুর রহমান সিনহা ও মুন্সীগঞ্জ জেলা বিএনপির সাধারন সম্পাদক কামরুজ্জামান রতনকে টঙ্গীবাড়ীতে অবাঞ্চিত ঘোষণা করা

এর আগে ৩১ জুলাই উপজেলা বিএনপির সভাপতি পদ হারিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে মামলা দায়ের করেছিলেন খান মনিরুল মনি পল্টন।

নতুন কমিটির কার্যক্রম স্থগিত চেয়ে মুন্সীগঞ্জ আদালতের টঙ্গীবাড়ি সহকারী জজ আদালতে দায়ের করা মামলায় নতুন কমিটির সভাপতি আমির হোসেন দোলন ও সাধারণ সম্পাদক আখতার হোসেন মোল্লাকেও বিবাদী করা হয়।

পরিবর্তন

Leave a Reply