শ্রীনগরে আওমীলীগ নেতার মেডিকেল কলেজের শিক্ষার্থীদের মানববন্ধন নিয়ে ফেসবুকে সমালোচনার ঝড়

আরিফ হোসেনঃ শ্রীনগরে আওমীলীগ নেতার মেডিকেল কলেজের শিক্ষার্থীদের মানববন্ধন নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সমালোচনার ঝড় বইছে। গত কয়েকদিনের চলমান নিরাপদ সড়ক চাই আন্দোলনের বিষয়ে সরকারের নেওয়া পদক্ষেপের বিপরীতে অবস্থান নিয়ে গত রবিবার সকালে ঢাকা-দোহার সড়কে মানববন্ধন করে বিক্রমপুর ভূইয়া মেডিকেল কলেজ হাসপাতাল। প্রতিষ্ঠানটি মুন্সীগঞ্জ-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী এবং কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ বদিউজ্জাম ভূইয়া ডাবলুর পারিবারিক প্রতিষ্ঠান হওয়ায় উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া। এনিয়ে তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা রকম ষ্ট্যাটাস দিচ্ছেন। অনেকে পরদিন বিভিন্ন পত্রিকায় প্রকাশিত ওই মানববন্ধনের সংবাদের ছবি জুড়ে দিচ্ছেন।

কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য ওয়াহিদুজ্জামান রাজু তার টাইম লাইনে লিখেছেন “নিরাপদ সড়ক চাই এটা আমাদেরও দাবী কিন্তু চাওয়াটা যখন সরকার বিরোধী আন্দোলনে টার্ণ করতেছে বুঝতে পেরেও আপনি কিভাবে সরকারী দলের সাবেক নেতা হয়ে এই আন্দোলন করার সুযোগ করে দেওয়া হলো। নৌ মন্ত্রীর হাসিতেই আজ দেশে অরাজকতা সৃষ্টি করে বিরোধীরা ফায়দা লুটছে, সেই ফায়দায় আপনার মেডিকেল কলেজ শিক্ষার্থীরা সহযোগী।”

শ্রীনগর উপজেলা সেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ সম্পাদক ওয়াহিদুর রহমান জিঠু লিখেছেন “ একজন মনোনয়ন প্রত্যাশী……তার মালিকানধীন প্রতিষ্ঠানের ছাত্রদের মাননীয় প্রধান মন্ত্রীর প্রতি বিশ^াষ রাখতে ব্যার্থ! সে এমপি মনোনয়ন পেলে কিভাবে লক্ষ লক্ষ জনগনকে বিশ^াষ করিয়ে ভোট নিবেন?”

পাটাভোগ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি এসএম অমিত লিখেছেন“ যে নেতা আওয়ামী লীগ থেকে নমিনেশন চায় সে নেতা তার মেডিকেল কলেজের ছাত্র এবং ছাত্রীকে সরকার বিরোধী আন্দোলন থেকে ফেরাতে পারেনা”

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ¦ তোফাজ্জল হোসেন বলেন, নিরাপদ সড়ক চাই আন্দোলনে সরকারী শ্রীনগর কলেজের ছাত্র-ছাত্রীরা ঢাকা-মাওয়া মহাসড়কে অবস্থান নিতে জড়ো হয়েছিল। সংবাদ পেয়ে উপজলা সেচ্ছাসেবক লীগের সভাপতি জহিরুল হক নিশাত সিকদার ও ছাত্রলীগের নেতাদের নিয়ে কলেজে উপস্থিত হয়ে তাদের নিবারণ করতে সক্ষম হয়েছি। ডাবলু সাহেব তাদের মেডিকেল কলেজের ছাত্র-ছাত্রীদের নিবারণ করতে পারেননি। এটা তার ব্যর্থতা।

Leave a Reply