লৌহজংয়ে চুরি আতঙ্ক

লৌহজংয়ে হটাৎ করেই চুরি বৃদ্ধি পেয়েছে। এতে চুরি আতঙ্ক ছড়িয়ে পড়েছে। গত এক সপ্তাহ যাবত লৌহজং উপজেলার বিভিন্ন স্থানে চোরের এই দৌরাত্ব বৃদ্ধি পেয়েছে। বুধবার দিবাগত রাত আনুমানিক আড়াইটার দিকে মেদিনী মন্ডল ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের উওর মেদিনিমন্ডল গ্রামের মিনার সমজিদ সংলগ্ন সুজন হওলাদারের বাড়ির জানালা ভেঙ্গে চোর ভিতরে প্রবেশ করে নগদ ১২ হাজার টাকা ও স্বনের রুলি ও কানের দুল চুরি করে পালিয়ে যায়। এ ব্যাপারে সুজন হাওলাদারের ছোট ভাই মিলন হাওলাদার জানায়, শুধু আমাদের বাড়িতেই চুরি হয়নি সপ্তাহ খানেক পূর্বে আমাদের মসজিদের দান বাক্সও চুরি হয়। দান বাক্সের টাকা নিয়ে বাক্সটি ফেলে রেখে চোর পালিয়ে যায়।

এর পূর্বে বুধবার বিকাল আনুমানিক ৪ টার দিকে লৌহজংয়ের মাওয়া বাজারের গ্লোবাল ব্যাংক সংলগ্ন মিরহোসেনের তিন তলা বিলডিংয়ের ৩য় তলার ভাড়াটিয়া বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের ক্যাশিয়ার মো: নুর নবীর বাসার দরজার তালা ভেঙ্গে চোরের দল ভিতরে ঢুকে নগদ ২০ হাজার টাকা ও একটি স্বর্নের চেইন,কানের দুল নিয়ে পালিয়ে যায়। নুর নবী জানায়, তার পরিবারের সবাইকে গত তিনদিন পূর্বে দেশের বাড়িতে বেড়াতে পাঠানো হয়। যার ফলে ৩ তলার তার বাসাটি তালা লাগানো ছিলো। পরে পাশের ভাড়াটিয়া দেখেন তার দরজার তালা ভাঙ্গা রয়েছে ।

এরও পূর্বে গত শনিবার ৪ আগস্ট হলদিয়া বাজারে অবস্থিত বিক্রমপুর প্রেস ক্লাবের নিচ তলার সিড়ির কোঠা থেকে পানি উঠানোর পাম্প(মটর)টি চুরি হয়। বুধবার দিনে ও রাতে পরপর দুই বাড়িতে চুরির ঘটনা সম্পর্কে লৌহজং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: লিয়াকত আলী জানান, এসব চুরির ব্যাপারে কেউ কোন অভিযোগ করেনি।

জনকন্ঠ

Leave a Reply