লৌহজংয়ে সচেতনতামূলক আলোচনা সভা

লৌহজং উপজেলাকে মডেল উপজেলা হিসেবে গড়ে তোলার লক্ষ্যে বাল্য-বিবাহ, যৌতুক, নারী ও শিশু নির্যাতন, যৌন হয়রানি, মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে সচেতনাতামূলক আলোচনা সভা হয়েছে। আজ বৃহ¯পতিবার বেলা ১১টায় উপজেলার কলমা লক্ষ্মীকান্ত উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে এই সভা হয়। লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মনির হোসেনের সভাপতিত্বে ও মহিলা কর্মকর্তা সেলীমা খাতুনের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ওসমান গনি তালুকদার। বিশেষ অতিথি ভাষণ দেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. জাকির হোসেন বেপারী, জেলা আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা স¤পাদক তোপাজ্জল হোসেন তপন। শুভেচ্ছামূলক বক্তব্য রাখেন কলমা লক্ষ্মীকান্ত উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাজুল ইসলাম। এসময় আরও বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা মাহবুব-উল আলম

বাহার, উপজেলা একাডেমিক সুপার ভাইজার সোহেল হায়দার খান, শিক্ষক বশিরুল ইসলাম, মাওলানা ওহি উল্লাহ, আলমাস পাঠান, রোহান হোসেন, আমরিন আক্তার প্রমুখ।

সভার শেষ দিকে বিদ্যালয়ের ১১ সদস্য বিশিষ্ট ছাত্রছাত্রী নিয়ে গঠিত ‘মুক্ত বিহঙ্গ’কে বাল্যবিবাহ, সন্ত্রাস, যৌতুক, মাদক ও ইভটিজিং বিরোধী শপথনামা পাঠ করান প্রধান অতিথি। যেখানেই এ রকম ঘটনা ঘটবে এ কমিটির সদস্যবৃন্দ তাৎক্ষনিক শিক্ষক, ইউপি চেয়ারম্যান, মেম্বার ও গণ্যমাণ্য ব্যক্তির মাধ্যমে প্রশাসনকে অবহিত করে বাল্যবিয়েসহ এসব অপরাধ দমনে সহযোগিতা করবে। উপজেলা প্রশাসনের সার্বিক সহিযোগিতায় উপজেলা মহিলা বিষয়ক কার্যালয় এই অনুষ্ঠানের আয়োজন করে।

জনকন্ঠ

Leave a Reply