‘প্রধানমন্ত্রী যা বলেন তা করেন’

রেলমন্ত্রী মুজিবুল হক বলেছেন, গত ৫ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাওয়ায় এসে পদ্মা সেতুর রেল সংযোগের ফলক উন্মোচন করবেন। প্রধানমন্ত্রী যা বলেন, তা বাস্তবায়ন করে দেখান। পদ্মা সেতু নিয়ে অনেকেই সন্দেহ প্রকাশ করেছিলেন। কিন্তু তিনি এতটাই দঢ় প্রত্যয় ছিলেন যে, নিজ অর্থায়নে পদ্মা সেতু আজ দৃশ্যমান। অনেকেই প্রশ্ন তুলে ছিল পদ্মা সেতুর ওপর দিয়ে রেল যাবে না। কিন্তু প্রধানমন্ত্রী বলেছেন অবশ্যই যাবে। পদ্মা সেতুর ওপর দিয়ে রেল সংযোগের উদ্বোধন করবেন তিনি। আপনারা দেখবেন পদ্মা সেতুর ওপর দিয়ে রেল চলবে।

শনিবার (১১ আগস্ট) বেলা সাড়ে ১২টার দিকে মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার দোগাছি এলাকার সার্ভিস এরিয়া-১ এলাকায় এসব কথা বলেন। এ সময় তিনি ঢাকা-মাওয়া মহাসড়কের টোল প্লাজা ও চার লেনের কাজের অগ্রগতি ঘুরে দেখেন। এ ছাড়া ফলক উন্মোচনের স্থান নির্ধারণ করেন।

এ সময় তিনি আরও বলেন, রেল লাইন শুরু হবে ঢাকা থেকে মাওয়া ক্রস করে জাজিরা, ভাঙ্গা, নড়াইল হয়ে যশোর যাবে। আমরা খুব দ্রুতই কাজ শুরু করবো। যখন অন্যান্য যানবাহন চলবে, তার সাথে যাতে ট্রেন চলে সেই লক্ষে কাজ চলছে বলে জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন, মুন্সীগঞ্জ-২ আসনের সাংসদ সাগুফতা ইয়াসমিন এমিলি, সেনাবাহিনী ও পদ্মা সেতুর মেজর জেনারেল ও পদ্মা সেতু প্রকল্পের চীফ কোর্ডিনেটর অফিসার সাঈদ মাসুদ, বিগ্রেডিয়ার জেনারেল বিগ্রেড কমান্ডার, ৯৯ কম্পোজিট বিগ্রেড মাসুদুর রহমান, জেলা প্রশাসক সায়লা ফারজানা, লৌহজং ও শ্রীনগর সার্কেল এসপি, অতিরিক্ত পুলিশ সুপার কাজি লিমা এবং পদ্মা সেতু প্রকল্পের সঙ্গে জড়িত প্রকোশলী, সংশ্লিষ্টরা।

সোনালীনিউজ

Leave a Reply