মিরকাদিমে ওয়াকফ এস্টেটের কোটি টাকা আত্মসাত, মোতয়াল্লী বরখাস্ত

কোটি টাকা আত্মসাতের অভিযোগে মুন্সীগঞ্জ সদরের মিরকাদিম পৌরসভার রিকাবীবাজারের “পচু বেপারী ওয়াকফ” এস্টেটের মোতয়াল্লী মনির হোসেনকে বরখাস্ত করা হয়েছে।

ধর্মীয় কিংবা সামাজিক কাজে ব্যবহার না করে ওই এস্টেটের ২৩ একর সম্পত্তি থেকে কোটি টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া যায় এষ্টেটের মোতয়াল্লী মনির হোসেনের বিরুদ্ধে। টাকা আত্মসাতের অভিযোগ প্রমাণিত হওয়ায় বাংলাদেশ ওয়াকফ প্রশাসক তাকে বরখাস্ত করে।

এদিকে, “পচু বেপারী ওয়াকফ” এস্টেটের মোতয়াল্লী ছিলেন আবু নাসের সিদ্দিক ও নায়েবে মোতয়াল্লী ছিলেন গোলাম হোসেন। মোতয়াল্লী আবু নাসের মৃত্যু বরণ করলে নায়েবে মোতয়াল্লী গোলাম হোসেনের ছেলে মনির হোসেন বাংলাদেশ ওয়াক্ফা প্রশাসকের কাছে “পচু বেপারী ওয়াক্ফা” এস্টেটের মোতয়াল্লী হওয়ার জন্য আবেদন করেন। পরে ২০১৪ সালের ৭ সেপ্টেম্বর মনির হোসেন মোতয়াল্লী নিযুক্ত হন।

মোতয়াল্লী হওয়ার পর থেকেই ওই এস্টেটের ১২টি দোকান-ঘর ভাড়া দেওয়া বাবদ অগ্রীম লাখ লাখ টাকা উত্তোলন করেন। এছাড়া বিশাল সম্পত্তির অন্যান্য ভাড়াটিয়াদের কাছ থেকে ভাড়া বাবদ টাকা উত্তোলন করেন। এভাবে কোটি টাকা উত্তোলন করে সেই টাকা নিজের পকেট ভর্তি করেন মোতয়াল্লী মনির হোসেন। এভাবেই ওয়াকফ এস্টেটের কোটি টাকা হাতিয়ে নেন বলে কর্তৃপক্ষ প্রমাণ পায়।

এতে ওই ওয়াক্ফা এস্টেটের টাকা আত্মসাতের অভিযোগের প্রেক্ষিতে বাংলাদেশ ওয়াকফ প্রশাসকের পরিদর্শক মনজুর হোসেন সরেজমিনে তদন্ত করেন। এ সময় এলাকার শত শত মানুষ মোতয়াল্লী মনির হোসেনের বিরুদ্ধে টাকা আত্মসাতের সাক্ষ্য প্রদান করে। এছাড়া স্থানীয় এলাকাবাসী “পচু বেপারী ওয়াকফ” এস্টেটের মোতয়াল্লী মনির হোসেনকে অপসারণ করে একজন সৎ ও ন্যায় পরায়ন ব্যক্তিকে নিযুক্ত করার দাবী করেছেন।

বাংলাদেশ ওয়াকফ প্রশাসকের পরিদর্শক মনজুর হোসেন সোমবার মোতয়াল্লী মনির হোসেনকে বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন। তবে এই ব্যাপারে মনির হোসেনের কোন বক্তব্য পাওয়া যায়নি।

জনকন্ঠ

Leave a Reply