শ্রীনগরে লিভার ব্রাদার্স ও এসএমসির পন্য নকল করার দায়ে ৫০ হাজার টাকা জরিমানা

মোঃ আরিফ হোসেন: শ্রীনগরে লিভার ব্রাদার্স ও এসএমসির পন্য নকল করার দায়ে ভ্রাম্যমান আদালত ৫০ হাজার টাকা জরিমানা করেছে। বৃহস্পতিবার দুপুরে শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলাম ভ্রাম্যমান আদালত বসিয়ে পন্য নকল কারক মিজানুর রহমান নীলুকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের জেল প্রদান করে। এর আগে শ্রীনগর থানা পুলিশ চিহ্নিত প্রতারক নীলুকে বুধবার সন্ধ্যায় নিজ বাড়ী থেকে আটক করে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, এক সপ্তাহ আগে উপজেলার দেউলভোগ নাপিতবাড়ি এলাকার নীলুর বিল্ডিংয়ের চার পাশে লিভার ব্রাদার্স ও এসএমসির বিভিন্ন পন্যের বিপুল পরিমান খালি মোড়ক দেখে স্থানীয়রা হানা দেয়। ধুর্ত নীলু স্থানীয়দের উপস্থিতি টের পেয়ে ভবনে তালা লাগিয়ে দ্রুত পরিবার নিয়ে পালিয়ে যায়। গত বুধবার নীলু বাড়িতে অবস্থান করছে সংবাদ পেয়ে পুলিশ তাকে আটক করে। পরদিন উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে হাজির করা হলে তার আদালত নীলুকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের জেল প্রদান করে।

স্থানীয়রা জানায়, নীলু এলাকার চিহ্নিত প্রতারক। সে প্রতারণার মাধ্যমে পুবালী এবং ওয়ান ব্যংক সহ বিভিন্ন প্রতিষ্ঠান থেকে প্রতারণার মাধ্যমে অর্থ আতœসাৎ করে বাড়িতে নকল পন্য তৈরির কারখানা খুলে বসে। স্থানীয়দের প্রতিরোধের মুখে সে পালিয়ে গেলেও কৌশলে মেশিন সমূহ সরিয়ে ফেলে।

শ্রীনগর থানার সেকেন্ড অফিসার নাজমুল জানান, পুলিশ খবর পেয়ে তাকে আটক করে। তার বাড়িতে তল্লাশী করে লিভার ব্রাদার্স ও এসএমসির নকল পন্য পাওয়ায় মোবাইল কোর্টে হাজির করা হয়। এসময় আদালত নীলুকে ৫০ হাজার টাকা জরিমান অনাদায়ে ৩ মাসের জেল প্রদান করে।

Leave a Reply