সিরাজদিখানে আদিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু-গ্রুপের সংঘর্ষ

মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার বালুরচর ইউনিয়নে গত ৮ আগস্ট বুধবার রাতে আদিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষে আহত তকবির মোল্লা (২৮) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। মুত্যুর সাথে পাঞ্জা লড়ে রবিবার মারা যান তিনি। সে উপজেলার বালুচর ইউনিয়নের মোল্লাকান্দি বালুরচর গ্রামের আলী আহাম্মদ মোল্লার পুত্র। তকবির মোল্লার মৃত্যুতে ফের সংঘর্ষ ও বাড়ীঘর ভাংচুরের আতঙ্কে রয়েছে স্থানীয়রা। এনিয়ে এলাকায় চরম উত্তেজনাও বিরাজ করছে।

ঘটনার সত্যতা স্বীকার করে সিরাজদিখান থানার ওসি (তদন্ত) হেলাল উদ্দিন জানান, ৯ দিন আগে টেটা বিদ্ধ হয়ে তকবির মোল্লা ঢাকার একটি হাসপাতালে ভর্তি ছিল। রবিবার দুপুরে সে চিকিৎসাধিন অবস্থায় মারা যায়। লাশ এখনো এলাকায় আসেনি।

জানা যায়, গত ৮ আগষ্ট বুধবার রাতে আদিপত্য বিস্তারকে কেন্দ্র করে নুরু বাউল গ্রুপ ও নাছির মেম্বার গ্রুপের মধ্যে সংঘর্ষ ও ভাংচুরের ঘটনা ঘটে। টানা দুই ঘন্টা চলে এই সংঘর্ষ। সংঘর্ষে প্রায় অর্ধশত লোক আহত হয়। এর মধ্যে টেটা বিদ্ধ হয়ে গুরুতর আহত হয় তকবির মোল্লা (২৮)। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে থানা পুলিশ ঘটনাস্থলে গেলে দু-গ্রুপের লোকজন পুলিশের উপর হামলা চালায় এবং পুলিশের গাড়ী ভাংচুর করে।

পুলিশের উপর হামলা ও গাড়ী ভাংচুরের ঘটনায় সিরাজদিখান থানা পুলিশ দু-গ্রুক্ষের ৫৮জন এজাহার নামীয় আসামীসহ ২০০জন অজ্ঞাতনামা আসামী করে মামলা দায়ের করে। পরে দু-গ্রুপের ১৫জনকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করে। একই ঘটনাকে কেন্দ্র করে নাছির মেম্বার গ্রুপের মোঃ আওলাদ হোসেন বাদী হয়ে নুরু বাউল গ্রুপের বিরুদ্ধে ১০৪ জন এজাহার নামীয় আসামী ও ২০/৩০ অজ্ঞাতনামা আসামী করে সিরাজদিখান থানায় মামলা দায়ের করে।

পরে নুরু বাউল গ্রুপের মোঃ একরাম বাদী হয়ে নাছির মেম্বার গ্রুপের বিরুদ্ধে ৬০ জন এজাহার নামীয়সহ ২০/২৫ জনকে অজ্ঞাতনামা আসামী করে পালটাপাল্টি মামলা দায়ের করে।

জনকন্ঠ

Leave a Reply