জার্কাতা গেলেন বাংলাদেশের রশিদ শিকদার

এশিয়ান গেমস-এ জুরি বোর্ডের প্রথম সদস্য হয়ে বাংলাদেশের আব্দুর রশিদ শিকদার ইন্দোনেশিয়ার জাকার্তায় গিয়েছেন। ঈদের দিন রাতে সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি ফ্লাইটে তিনি জার্কাতার উদ্দেশ্যে রওনা হয়ে সেখানে পৌঁছেছেন।

গত এপ্রিল মাসে এশিয়ান হকি ফেডারেশন গত ১৯ শে আগস্ট থেকে ১লা সেপ্টেম্বর পর্যন্ত জার্কাতা ও পালেমবাং-এ অনুষ্ঠিতব্য ১৮তম এশিয়ান গেমস-এ হকি খেলায় ‘মেম্বার জুরি অব অ্যাপিল’ হিসেবে রশিদ শিকদারকে মনোনীত করে।

তিনি বাংলাদেশ হকি ফেডারেশনের সহ-সভাপতি এবং ঊষা ক্রীড়া চক্রের সাধারণ সম্পাদক। মুন্সীগঞ্জের কৃতি সন্তান এবং মুন্সীগঞ্জ জেলার লৌহজং উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক।

গত ২৫ শে এপ্রিল রশিদ শিকদার বরাবর ই-মেইলের মাধ্যমে এশিয়ান হকি ফেডারেশনের প্রধান নির্বাহী তৈয়বা ইকরাম স্বাক্ষরিত এক চিঠিতে এ নিয়োগ দেয়া হয়। এশিয়ান গেমস-এর অর্গানাইজিং কমিটি রশিদ শিকদারের সকল ভ্রমণ, থাকা-খাওয়া ও ইউনিফর্ম খরচ বহন করছে। এশিয়ান গেমসে বাংলাদেশ থেকে প্রথম জুরি বোর্ডের সদস্য মনোনীত হয়েছেন রশিদ শিকদার।

জার্কাতা যাওয়ার আগে অবজারজার প্রতিনিধির সঙ্গে আলাপকালে রশিদ শিকদার বলেন, এটা বাংলাদেশ হকির জন্য বড় সম্মানের। এশিয়ান হকি ফেডারেশন আমাকে যে দায়িত্বে মনোনীত করেছে- তা আমি যথাযথভাবে পালন করার চেষ্টা করে যাচ্ছি। আমি জাতীয় দলের ম্যানেজার হয়ে এশিয়া কাপ ও এশিয়ান গেমসে গিয়েছি। এশিয়ান হকি ফেডারেশন যে সভাগুলোতে আমায় আমন্ত্রণ করেছে, আমি গিয়েছি। বাংলাদেশের হকির উন্নয়নে কথা বলেছি। এখন নতুন দায়িত্ব পেয়েছি। এটা আমার সাংগঠনিক ক্যারিয়ারে নতুন মাইলফলক।

অবজারভার

Leave a Reply