ফুটবল খেলা নিয়ে মহাসড়ক অবরোধ, ৩ পুলিশ আহত

মুন্সীগঞ্জের সিরাজদিখানে ফুটবল খেলা নিয়ে আন্দোলনরত লোকজনের হামলায় সিরাজদিখান থানার পুলিশের এসআই মাশিকুর রহমানসহ ৩ পুলিশ সদস্য আহত হয়েছেন। তাদের উপজেলা ইছাপুরা স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসা দেয়া হয়েছে। শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলার কুচিয়া মোড়া কলেজ গেটে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার বিকেলে উপজেলার কুসুমপুর মাঠে বঙ্গবন্ধু অনূর্ধ ১৭ গোল্ডকাল ফুটবলে অংশ নেয় স্বাগতিক ইছাপুরা ইউনিয়ন ও কেয়াইন ইউনিয়ন। খেলার এক পর্যায়ে উভয় দলের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি হয়। এতে স্থানীয়রা কেয়াইন ইউনিয়নের খেলোয়াড় ও সমর্থকদের মারধর করে। পরে প্রশাসন ও নেতৃস্থানীয়রা পরিস্থিতি স্বাভাবিক করে আবার খেলা শুরু করে। খেলাটি নির্ধারিত সময়ে ১-১ গোলে ড্র ছিল। পরে খেলা টাইব্রেকারে গড়ায়। কিন্তু আলো স্বল্পতার কারণে টাইব্রেকার হয়নি। আজ রবিবার সকাল সাড়ে ১০টায় দু’দলের মধ্যে টাইব্রেকার হবে।

এদিকে কেয়াইন ইউনিয়নের একদল ক্ষুব্ধ লোক এলাকায় ফিরে গিয়ে ঢাকা-মাওয়া মহাসড়কের ধলেশ্বরী ব্রিজের কাছে কুচিয়ামোড়া কলেজ গেটে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রাস্তা অবরোধ করে যানবাহন আটকে দেয়। বাসগুলো থেকে ইছাপুরার লোকজনকে খুঁজে বের করে মারধর করার চেষ্টা করে। এতে গুরুত্বপূর্ণ মহাসড়কটিতে প্রায় ২০ মিনিট যান চলাচল বিঘিœত হয়।

এ সময় ডিউটিরত এসআই মাশিকুর রহমান অন্য পুলিশ সদস্যদের নিয়ে আন্দোলনরতদের হালকা লাঠিচার্জ করে রাস্তা থেকে সরিয়ে দেবার চেষ্টা করলে আন্দোলনকারীরা পুলিশের ওপর হামলা চালায়। এ সময় সিরাজদিখান থানার এসআই মাশিকুর রহমান, গাড়ির চালক সাইফুল ও কনস্টেবল সাইদুর আহত হয়। পরে তাদের ইছাপুরা স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসা দেয়া হয়েছে। এরই মধ্যে অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

এ ব্যাপারে সিরাজদিখান থানার ওসি মোঃ ফরিদ উদ্দিন জানান, আহত পুলিশ সদস্যরা এখন সুস্থ আছেন।

সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ আসাদুজ্জামান জানান, মহাসড়কটিতে যান চলাচল স্বাভাবিক আছে। এ ব্যাপারে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে। তবে এখনও কেউ গ্রেফতার হয়নি।

সিরাজদিখানের ইউএনও তানবীর মোঃ আজিম জানান, খেলাটিতে বিশ্ঙ্খৃলা একটু হলেও পরে উভয়পক্ষের ভুল বোঝাবুঝির অবসান ঘটিয়ে তাদের আবার খেলায় ফিরিয়ে নিয়ে আসা হয়েছিল। কেয়াইন পক্ষের বিক্ষিপ্ত কিছু সমর্থক এই বিশৃঙ্খলা করে।

জনকন্ঠ

Leave a Reply