জঙ্গি বোমা শামীমকে বেওয়ারিশ হিসেবে দাফন করা হবে

জেলার শ্রীনগরে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত দুই জঙ্গির মধ্যে বোমা শামীমের মরদেহ আঞ্জুমান মফিদুলে বেওয়ারিশ হিসেবে দাফন করা হবে। গত ৭ সেপ্টেম্বর মুন্সীগঞ্জের শ্রীনগরে কেসি রোড এলাকায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত দুই জঙ্গি নিহত হয়। এর মধ্যে গত শুক্রবার অস্ত্র জোগানদাতা এখলাসুরের মরদেহ তার বাবা মো. গিয়াসউদ্দিনের কাছে হস্তান্তর করা হয়েছে। অন্যদিকে জেএমবির বোমা কারিগরখ্যাত বোমা শামীমের লাশ নিতে চার দিনেও পরিবারের কেউ আসেনি। তাই বুধবার পৌর কবরস্থানে বেওয়ারিশ হিসেবে দাফন করা হবে বলে জানান শ্রীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইউনুচ আলী।

পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম পিপিএম জানায়, শামীমের পরিবারকে জানানো হয়েছে। পরিবারের কেউ মরদেহ না নিতে চাইলে আঞ্জুমান মফিদুলে হস্তান্তর করা হবে। আঞ্জুমান মফিদুলের নিয়ম অনুযায়ী মরদেহ দাফন করা হবে।

গত জুন মাসে সিরাজদীখানের কাকলদী এলাকায় লেখক ও প্রকাশক শাহজাহান বাচ্চু হত্যার মূল পরিকল্পনাকারী ছিল জঙ্গি বোমা শামীম এবং এখলাসুর ছিল অস্ত্রের জোগানদাতা। এর আগে ২৮ জুন জঙ্গি আব্দুর রহমানও বন্দুকযুদ্ধে নিহত হয়। এই নিয়ে লেখক ও প্রকাশক শাহজাহান বাচ্চু হত্যা মামলার তিন জঙ্গি নিহত হয়েছে।

শ্রীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইউনুচ আলী বলেন, বেওয়ারিশ হিসেবে বুধবার সকালে পৌর কবরস্থানে মরদেহ দাফন করা হবে। তিনি বলেন, জঙ্গি বোমা শামীমের পরিবারও ডাকাতির সঙ্গে জড়িত বলে জানা গেছে। তিনি আরো বলেন, ঘটনাস্থল থেকেই পিস্তল, ম্যাগাজিন, তিন রাউন্ড গুলি, ১১টি ককটেল, দুইটা ছোরা ও একটি রেজিস্ট্রিবিহীন মোটরসাইকেল উদ্ধারের ঘটনায় শ্রীনগর থানায় পৃথক তিনটি মামলা হয়েছে। হত্যা, অস্ত্র ও পুলিশ এসল্টের অভিযোগে তিনটি মামলা করেছেন থানার এসআই মাসুদ মুন্সী। এতে পলাতক অজ্ঞাতপরিচয় দুই জঙ্গিকে আসামি করা হয়েছে।

সোনালীনিউজ

Leave a Reply