মুন্সীগঞ্জে এই প্রথম জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে “বঙ্গবন্ধু সড়ক”

মুন্সীগঞ্জে এই প্রথম জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে “বঙ্গবন্ধু সড়ক” একটি সড়কের নামকরণ হচ্ছে। খুব শীঘ্রই এই নামকরনের কাজ শুরু হবে বলে প্রেস ব্রিফিংয়ে জেলা প্রশাসক সায়লা ফারজানা জানান। সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার সময় সংবাদ সম্মেলনের মাধ্যমে মুন্সীগঞ্জে “বঙ্গবন্ধু সড়ক” নামকরণ হচ্ছে এই সুসংবাদ প্রদান করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহা: হারুন অর রশিদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এইচ এম রকিব হায়দার, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আবু জাফর রাশেদ, বীর মুক্তিযোদ্ধা মতিউল ইসলাম হিরু, সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলো মীর নাছির উদ্দিন উজ্জল, বাছির উদ্দিন জুয়েল, শেখ মো: শিমুল, সেতু আক্তার, আব্দুস সালাম, সাইফুর রহমান টিটু, সি.এম তানজীল হাসান, মশহ শিহাবুল হাসান শিহাব, কায়সার সামিরসহ জেলার সকল প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

মুন্সীগঞ্জে এই প্রথম কোন সড়কের নাম “বঙ্গবন্ধু শেখ মুজিব সড়ক” হতে চলেছে। সংবাদ সম্মেলনের মাধ্যমে জেলা প্রশাসক সায়লা ফারজানা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট এর একটি প্রজ্ঞাপন পত্র সাংবাদিকর দিয়ে এই সুসংবাদ দেন। প্রজ্ঞাপন পত্রে দেখা যায় সূত্র: নং-ববমেমোট্রাস্ট-২০১৮/নামকরণ/৯৯১ তারিখ: ০৬/০৯/২০১৮ এ সূত্র: নং ০৫.৩০.৫৯০০.২০৪.০১১.০০১.১৭-৩৫০ (সং), তারিখ: ২৩/০৫/২০১৮এর মাধ্যমে এই আদেশ মঞ্জুর করেন। মুন্সীগঞ্জ জেলা সদরের প্রধান সড়কের নাম “বঙ্গবন্ধু শেখ মুজিব সড়ক” নামে নামকরণ করার অনুমতি পেয়ে জেলা প্রশাসক এবং উপস্থিত সকল সাংবাদিক মুগ্ধ হয়েছেন।

২৩ মে ২০১৮ তারিখের আবেদনের প্রেক্ষিতে ১০ আগস্ট ২০১৮ইং তারিখে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট সভায় নামকরণ “বঙ্গবন্ধু শেখ মুজিব সড়ক” অনুমোদিত হয়।

উল্লেখ্য: মুন্সীগঞ্জ জেলা শহরটি উত্তরদিক থেকে মুক্তারপুর ব্রীজ হয়ে কাটাখালি পর্যন্ত প্রায় ৭ কিলোমিটার দীর্ঘ। শহরটির আয়তন ১৪.১৭ বর্গকিলোমিটার। শহরের প্রধান সড়কটি লঞ্চঘাট হয়ে কাটাখালি বাজার পর্যন্ত প্রায় ৩.৩ কিলোমিটার দীর্ঘ। এ জেলার পাশ্ববতরী জেলা ঢাকা জেলায় “বঙ্গবন্ধু এভিনিউ”, নারায়নগঞ্জ জেলায় “বঙ্গবন্ধু সড়ক”, ফরিদপুর জেলায় “মুজিব সড়ক” নামে সড়ক রয়েছে। কিন্তু মুন্সীগঞ্জ জেলায় বঙ্গবন্ধুর নামে কোন সড়ক কিংবা কোন স্থাপনা নেই। “অসমাপ্ত আত্মজীবনী” থেকে জানা যায় বঙ্গবন্ধু একবার মুন্সীগঞ্জ জেলার মিরকাদিম এলাকায় এসেছিলেন। এছাড়াও ১৯৭৩ সালে বঙ্গবন্ধু মুন্সীগঞ্জ স্টেডিয়ামে একটি জনসভা করেছিলেন। জেলার সাথে বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত রয়েছে। বর্তমান প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শে উজ্জিবীত করার লক্ষ্যে এ জেলা সদরের ৩.৩ কিলোমিটার দীর্ঘ প্রধান সড়কটি “বঙ্গবন্ধু সড়ক” নামে নামকরণের সিদ্ধান্ত হয় জেলা উন্নয়ন সভায়।

সংবাদ ২৪

Leave a Reply