বন্দুকযুদ্ধে নিহত জঙ্গি বোমা শামীমের লাশ পড়ে আছে মর্গে

মুন্সীগঞ্জের শ্রীনগরের কেসি রোড এলাকায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত দুই জঙ্গির মধ্যে জেএমবির বোমা কারিগরখ্যাত বোমা শামীমের লাশ নিতে চার দিনেও পরিবারের কেউ আসেনি। গতকাল সোমবার সন্ধ্যা ৭টার দিকেও শামীমের লাশ পড়ে ছিল মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে। তবে অপর জঙ্গি এখলাসুরের লাশ ময়নাতদন্ত শেষে গত শুক্রবার রাতে তার বাবা মো. গিয়াসউদ্দিনের কাছে হস্তান্তর করা হয়েছে।

এদিকে নিহত জেএমবির জঙ্গি শামীমের লাশ স্বজনরা নেবে কি-না তা জানতে কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া থানা পুলিশকে দায়িত্ব দেওয়া হয়েছে। পরিবারের স্বজনরা লাশ নিতে না চাইলে বেওয়ারিশ হিসেবে দাফন করা হবে বলে জানা গেছে। সিরাজদীখানের কাকলদী এলাকায় লেখক ও প্রকাশক শাহজাহান বাচ্চু হত্যার মূল পরিকল্পনাকারী ছিল জঙ্গি বোমা শামীম এবং এখলাসুর ছিল অস্ত্রের জোগানদাতা।

শ্রীনগর থানার ওসি মো. ইউনুচ আলী সমকালকে জানান, গত বৃহস্পতিবার বন্দুকযুদ্ধের পর ঘটনাস্থল থেকে পিস্তল, ম্যাগাজিন, তিন রাউন্ড গুলি, ১১টি ককটেল, দুটি ছোরা ও একটি রেজিস্ট্রিবিহীন মোটরসাইকেল উদ্ধারের ঘটনায় শ্রীনগর থানায় পৃথক তিনটি মামলা হয়েছে। হত্যা, অস্ত্র ও পুলিশ এসল্টের অভিযোগে তিনটি মামলা করেছেন থানার এসআই মাসুদ মুন্সী। এতে পলাতক অজ্ঞাতপরিচয় দুই জঙ্গিকে আসামি করা হয়েছে। তবে গতকাল সোমবার সন্ধ্যা পর্যন্ত তাদের গ্রেফতার করা সম্ভব হয়নি।

মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা. সাখাওয়াত হোসেন জানান, জঙ্গি শামীমের লাশ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। পুলিশ কয়েকদিন অপেক্ষা করতে বলেছে। কেউ না এলে বেওয়ারিশ লাশ হিসেবে শহরের কবরস্থানে দাফন করা হবে।

সমকাল

Leave a Reply