গজারিয়ায় অনুপস্থিত থাকার কারণ জানতে চাওয়ায় শিক্ষককে পিটিয়ে জখম

১০ দিন ক্লাসে অনুপস্থিত থাকার কারণ জিজ্ঞেস করায় শ্রেণিশিক্ষককে ক্লাসরুমে কাঠের ডাসা দিয়ে পিটিয়ে আহত করার অভিযোগ পাওয়া গেছে নবম শ্রেণির ছাত্র আনিস ঢালীর বিরুদ্ধে।

মঙ্গলবার দুপুরে গজারিয়া উপজেলার বড় রায়পাড়া মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির গণিত ক্লাসে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, বালুয়াকান্দি ইউনিয়ন পরিষদের (৪,৫,৬ নম্বর ওয়ার্ডের) মহিলা সদস্য বড় রায়পাড়া গ্রামের বাসিন্দা রেহেনা ঢালীর ছেলে আনিস ঢালীকে ১০ দিন বিদ্যালয়ে অনুপস্থিত ছিল। তার অনুপস্থিতির কারণ জানতে চাইলে শিক্ষকের সঙ্গে খারাপ আচরণ করে আনিস।

এ সময় আনিসকে শাসন করেন শিক্ষক। এতে আনিস উত্তেজিত হয়ে শিক্ষককে ধাক্কা দিয়ে ক্লাসে ফেলে দিয়ে স্কুলের পাশের বাড়ি থেকে কাঠের ডাসা এনে শিক্ষকের ওপর চড়াও হয় এবং শিক্ষককে পিটিয়ে আহত করে। তাকে প্রতিহত করতে গিয়ে আরও দুই ছাত্র আহত হয়।

স্থানীয় অভিভাবক বিল্লাল মিয়া বলেন, আনিসের পরিবার স্থানীয়ভাবে প্রভাবশালী হওয়ায় শিক্ষক নির্যাতনের বিষয়টি ধাপাচাপা দিতে উঠেপড়ে লেগেছে একটি পক্ষ।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল খায়ের ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বৃহস্পতিবার সকালে স্কুল পরিচালনা কমিটি ও স্থানীয়দের নিয়ে সালিশে মীমাংসা করা হবে বিষয়টি।

পরিচালনা কমিটির সদস্য মো. বিল্লাল প্রধান জানান, আনিস বেয়াদব টাইপের ছেলে। সে প্রায় ক্লাসে অনুপস্থিত থাকে। ন্যক্কারজনক ঘটনায় তার শাস্তি হওয়া দরকার।

জখম হওয়া শিক্ষক এ বিষয়ে কথা বলতে অস্বীকৃতি জানান।

অভিযুক্ত ছাত্র আনিস ঢালীর মা রেহেনা ঢালী বলেন, আমার ছেলে অন্যায় করেছে এর বিচার হবে।

যুগান্তর

Leave a Reply