জাপানে উত্তরণ বাংলাদেশ কালচারাল গ্রুপের প্রতিষ্ঠাবার্ষিকী

‘উত্তরণ বাংলাদেশ কালচারাল গ্রুপ জাপান’ তাদের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে। ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালনে জমকালো এবং স্মরণীয় করে রাখার জন্য এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে উত্তরণ। বের করা হয় একটি স্মরণিকা।

রবিবার টোকিওর কিতা সিটি তাকিনোগাওয়া কাইকান-এ আয়োজিত সাংস্কৃতিক সন্ধ্যায় প্রধান অতিথি ছিলেন রাষ্ট্রদূত রাবাব ফাতিমা। বিশেষ অতিথি ছিলেন- এপিএফএস’র সভাপতি মায়ুমি ইয়শিদা এবং বাংলাদেশে নিযুক্ত জাপানের সাবেক রাষ্ট্রদূত মাতসুশিরো হরিগুচি।

নিয়াজ আহমেদ জুয়েল ও মৌটুসি দত্ত’র উপস্থাপনায় শুভেচ্ছা ও স্বাগত বক্তব্য রাখেন উত্তরণ লিডার মো. নাজিম উদ্দিন। শুভেচ্ছা বক্তব্যে লিডার নাজিম উদ্দিন বলেন, উত্তরণ, বাংলাদেশ কালচারাল গ্রুপ জাপানের ত্রিশ বছরপূর্তি উৎসবে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

আমাদের এই দীর্ঘ পথ চলায় আপনারা যারা অকৃপণভাবে সহযোগিতা করেছেন সকলের কাছে আমরা কৃতজ্ঞ।

প্রধান অতিথির শুভেচ্ছা বক্তব্যে রাষ্ট্রদূত রাবাব ফাতিমা বলেন, বিদেশের মাটিতে শত ব্যস্ততার মাঝেও দেশীয় সংস্কৃতির চর্চা ও প্রসারে আত্মনিয়োগ করা নিঃসন্দেহে প্রশংসনীয়। দীর্ঘ ৩০ বছর ধরে উত্তরণ জাপানের মাটিতে বাংলাদেশের সংস্কৃতি চর্চায় যে সক্রিয় ভূমিকা পালন করে চলেছে, তা সর্বজনবিদিত। আমি প্রত্যাশা করব, ‘উত্তরণ’-এর এই প্রয়াস আগামীতেও অব্যাহত থাকবে।

ঢাকাটাইমস

Leave a Reply