মুন্সীগঞ্জ থিয়েটার সার্কেলের নতুন কমিটির অভিষেক

ঐতিহ্যবাহী থিয়েটার সার্কেল, মুন্সীগঞ্জের নতুন কমিটির অভিষেক অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে রোববার রাতে মুন্সীগঞ্জ শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভা, সংগীত পরিবেশন, নৃত্যানুষ্ঠান ও নাটক মঞ্চায়িত হয়।

থিয়েটার সার্কেলের ৫৬তম প্রযোজনা নাটক ‘ধলেশ্বরীর কাব্যগাথা’ মঞ্চস্থ হয়। নাটকটি রচনা করেছেন মান্নান হীরা এবং নির্দেশনা দিয়েছেন শিশির রহমান।

অনুষ্ঠানে বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের প্রেসিডিয়াম সদস্য (ঢাকা বিভাগ) উত্তম সাহা, সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম, প্রচার সম্পাদক মাসুদ আলম বাবু, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাবেক আহ্বায়ক অ্যাডভোকেট আর্শেদ উদ্দিন চৌধুরী, বর্তমান কমিটির সভাপতি মতিউল ইসলাম হিরু, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট নাসিরুজ্জামান খান, বর্তমান কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আলমগীর কবীর, মুন্সীগঞ্জ সংগীত একাডেমির সভাপতি অভিজিৎ দাস ববি, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি অ্যাডভোকেট শাহীন মো. আমানউল্লাহ জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সহ সভাপতি অ্যাডভোকেট গোলাম মাওলা তপন, মুন্সীগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও থিয়েটার সার্কেলের সহ সভাপতি মোজাম্মেল হোসেন সজল, কালের ছবির সভাপতি ও থিয়েটার সার্কেলের সাবেক সভাপতি আনোয়ার হোসেন আনু, হিরণ কিরণ থিয়েটারের প্রতিষ্ঠাতা জাহাঙ্গীর আলম ঢালী, সূরকার ও সংগীত শিল্পী আব্দুল মতিন, মুন্সীগঞ্জ থিয়েটারের সভাপতি হুমায়ুন ফরিদ, অনিয়মিত সাহিত্য ও সাংস্কৃতিক গোষ্ঠীর সভাপতি অ্যাডভোকেট সুজন হায়দার জনি, সেতুবন্ধন শিল্পীগোষ্ঠীর সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম বাবু, সাহিত্যিক বাসুদেব নাগ, ক্রীড়াবিদ আয়নাল হক স্বপন, মুন্সীগঞ্জ চারুকলা সংস্থার সাধারণ সম্পাদক সোনিয়া হাবিব লাবনী, থিয়েটার সার্কেলের সভাপতি সাব্বির হোসাইন জাকির ও সাধারণ সম্পাদক আল মামুনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

থিয়েটার সার্কেলের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য নাট্যকার ও নির্দেশক শিশির রহমান বলেন, মুন্সীগঞ্জ থিয়েটার সার্কেল দুই দশক ধরে নাটকের মাধ্যমে জাতীয় ও আন্তর্জাতিক অঙ্গণে সুনাম কুড়িয়েছে। সংগঠনটি সাফল্যের সঙ্গে মুন্সীগঞ্জে ও দেশের বাইরে কাজ করে যাচ্ছে।

অবজারভার

Leave a Reply