ভ্রাম্যমাণ আদালতে ২০ জেলের জরিমানা

মা ইলিশ মাছ ধরার অপরাধে ২০ জেলেকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়েছে। মঙ্গলবার (১৬ অক্টোবর) বিকেল সাড়ে ৫ টার দিকে শ্রীনগর উপজেলার ভাগ্যকুল এলাকায় পদ্মা নদীতে অভিযানে মা ইলিশ ধরার অপরাধে বাদশা শেখ (৩৫), রাজ্জাক (১৮), আলাউদ্দিন (৬০), দুধু মিয়া (২০), আনোয়ার হোসেন (৩৫), আঃ রহিম (২৪), মাহাসিন (২৬), রশিদ (৩২), মান্নান (৩০), আলগীর (৩০), রাামিয়া (৪৫), সোয়েল রানা (১৯), বারেক (২৮), সোয়েল (১৮), ফয়জুল শেখ (৪৫), ইউসুফ (২০), আলাউদ্দিন (৬০), দাদন মিয়া (২০), মোশারফ (৩০), মোশারফ (৩২) নামে ২০ জেলেকে গ্রেফতার করেন র‌্যাব। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে আসামীদের প্রত্যেককে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়।

দেশের অন্যতম মূল্যবান মৎস্য সম্পদ মা ইলিশ রক্ষার্থে শ্রীনগর উপজেলা সহকারী কমিশনার ভূমি মো. ফয়েজুল ইসলাম, সিনিয়র উপজেলা মৎস্য অফিসার আসাদুজ্জামান আসাদ ও র‌্যাব-১১, সিপিসি-১, মুন্সীগঞ্জের কোম্পানি কমান্ডার মো. মহিতুল ইসলামের নের্তৃত্বে গোপন সংবাদের ভিত্তিতে শ্রীনগর উপজেলা ভাগ্যকুল এলাকায় পদ্মা নদীতে অভিযান চালিয়ে ২০ জেলেকে মা ইলিশ ধরার অপরাধে গ্রেফতার করা হয়।

এ সময় আসামিদের কাছ থেকে ১০০ কেজি মা ইলিশ ও ৫০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল উদ্ধার করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাহিদুল ইসলাম ভ্রাম্যমাণ আদালতের মামলা যথাক্রমে ২৮/১৮, ২৯/১৮ ধারা মৎস্য সম্পদ রক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ এর ৫ (১) মোতাবেক আসামিদের প্রত্যেককে ৫ হাজার অর্থ দণ্ড প্রদান করেন। জরিমানা প্রদান স্বাপেক্ষে আসামিরা মুক্তি পায়। উদ্ধার করা অবৈধ কারেন্ট জাল ধ্বংস করা হয় এবং মা ইলিশ মাছ বিভিন্ন মাদ্রাসা বিতরণ করা হয়েছে।

বিডি২৪লাইভ

Leave a Reply