আন্ডার পাসের দাবীতে ঢাকা-মাওয়া মহাসড়ক অবরোধ

মোঃ আরিফ হোসেন: শ্রীনগর উপজেলার বেজগাও বাসষ্ট্যান্ডে আন্ডারপাস নির্মাণের দাবীতে ঢাকা-মাওয়া মহাসড়ক অরোধ করে এলাকাবাসী। মঙ্গলবার সকাল ১০ টার দিকে শ্রীনগর উপজেলার বেজগাও বাসষ্ট্যান্ডে মানববন্ধন ও বিক্ষোভ প্রদর্শনের পর বিক্ষোভকারীরা রাস্তা অবরোধ করে।বিক্ষোভকারীরা ঢাকা-মাওয়া মহাসড়কে প্রায় আধঘন্টা যানবাহন চলাচল বন্ধ করে রাখে।

খবর পেয়ে শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহিদুল ইসলাম ও শ্রীনগর থানার অফিসার ইনচার্জ মোঃ ইউনুচ আলী ঘটনা স্থলে উপস্থিত হয়ে আন্ডার পাস নির্মাণের জন্য উর্ধ্বতন কতৃপক্ষের কাছে দাবী পৌছে দেওয়ার আশ^াষ দিলে বিক্ষোভকারীরা রাস্তা থেকে সরে যায়।

মানববন্ধনে অংশ গ্রহনকারীরা জানায়, দাবী পূরণ না হলে আগামী ১০ নভেম্বর ফের তারা রাস্তায় নামবেন। তারা বলেন, ঢাকা-মাওয়া মহাসড়ক ৬ লেনের কাজ চলছে। এর ফলে উপজেলার শ্রীনগর, পাটাভোগ, তন্তর, কুকুটিয়া,আটপাড়া ইউনিয়ন সহ সিরাজদিখান ও লৌহজং উপজেলার বহু লোকের চলাচল কারী বেজগাও বাসষ্ট্যান্ডে রাস্তা পারাপারের মাধ্যম বন্ধ হয়ে যায়। বর্তমানে যে ভাবে রাস্তার উন্নয়ন কাজ চলছে তাতে শ্রীনগর সদর বাজার ও সরকারী শ্রীনগর কলেজ সহ একাধিক শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত ওই সব এলাকার ছাত্র-ছাত্রীরা দুর্ভোগের শিকার হবে। বিক্ষোভে শ্রীনগর উপজেলা ভাইস চেয়ারম্যান, সরকার দলীয় নেতাকর্মী ও অন্যান্য রাজনৈতিক নেতারাসহ প্রায় ৫ শতাধিক এলাকাবাসী উপস্থিত ছিলেন। শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহিদুল ইসলাম জানান, আন্ডার পাসের বিষয়টি জেলা প্রাশাসকের মাধ্যমে উর্ধ্বতন কতৃপক্ষের কাছে জানানো হবে। তাছাড়া রাস্তার সাথে সংশ্লিষ্টদের সমন্বর সভায় বিষয়টি তোলা হবে। আশা করি দ্রুতই এর সমাধান হবে।

Leave a Reply