শ্রীনগরে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভা

মুন্সীগঞ্জের শ্রীনগরে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভা শেষে শ্রীনগর উপজেলার সকল মাধ্যমিক বিদ্যালয়, দাখিল মাদ্রাসা ও কলেজের পাঠাগারের জন্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্মজীবনী’ ও ‘কারাগারের রোজনামচার’ এক সেট করে বই উপহার দেয়া হয়।

সোমবার দুপুরে শ্রীনগর উপজেলা পরিষদের হল রুমে এ অনুষ্ঠানের আয়োজক ছিলেন শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেডের প্রেসিডেন্ট ও জাতীয় পুরষ্কারপ্রাপ্ত ক্রীড়া সংগঠক নুরুল আলম চৌধুরী।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার মো. জাহিদুল ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সৈয়দ ফয়েজুল ইসলাম ও উপজেলা শিক্ষা অফিসার মো. মিরাজুল ইসলাম।

নুরুল আলম চৌধুরী বলেন, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। “অসমাপ্ত আত্মজীবনী” ও “কারাগারের রোজনামচা” বই দুটি তারই একটি দলিল। ভবিষ্যতে প্রাথমিক বিদ্যালয়ে বঙ্গবন্ধু ও শেখ রাসেলের ওপর রচিত সহজপাঠ্য বই পাঠাগারের জন্য উপহার ও আগামী বছর থেকে নিয়মিত উপজেলা মাধ্যমিক বিদ্যালয়গুলো নিয়ে ফুটবল টুর্ণামেন্ট আয়োজন করা হবে।

প্রধান অতিথি শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার মো. জাহিদুল ইসলাম এ রকম মহতী উদ্যোগকে স্বাগত জানিয়ে শিক্ষা প্রতিষ্ঠানের সকল প্রধানদের ও ছাত্র-ছাত্রীদের বই দুটো পড়ার পরামর্শ দেন। একইসঙ্গে লেখাপড়ার পাশাপাশি ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চা করার পরামর্শও দেন তিনি।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, উপজেলা শিক্ষা অফিসার মোছাম্মদ জান্নাতুল ফেরদৌস ও শ্রীনগর পাইলট স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. আবুল হোসেনসহ অন্যরা।

অবজারভার

Leave a Reply