গজারিয়ায় এপিআই শিল্প পার্ক উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

জসীম উদ্দীন দেওয়ান: ভিডিও কনফারেন্সের মাধ্যমে মুন্সীগঞ্জের গজরিয়া উপজেলায় একটিভ ফার্মাসিটিউক্যাল ইনগ্রেডিয়েন্ট (এপিআই) শিল্পপার্ক প্রকল্পের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাস্তবায়ন কারী প্রতিষ্ঠান বিসিক ও শিল্প মন্ত্রণালয়ের উদ্যোগে ৩৮১ কোটি টাকা ব্যায়ে এই প্রকল্প বাস্তবায়ন হয়।

মঙ্গলবার দুপুর পৌনে দুইটায় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্স এর মাধ্যমে এই প্রকল্পের উদ্বোধন করেন। এই প্রকল্প চালু হলে মোট ২৫ হাজার লোকের কর্মসংস্থান হবে বলে জানিয়েছেন আয়োজকরা।

প্রতিষ্ঠানটির বাস্তবায়ন মেয়াদ জানুয়ারি ২০০৮ সাল থেকে ২০২০ সালের জুন পর্যন্ত নির্ধারন বরা হয়েছে । ২০০.১৬ একর জমির ওপর নির্মিত প্রকল্পটিতে মোট প্লট থাকবে ৪২টি।

প্রকল্পটি বাস্তবায়নের ফলে বিদেশ হতে ওষুধের কাঁচামাল আমদানি নির্ভরতা হ্রাস পাবে এবং বৈদেশিক মুদ্রার সাশ্রয় হবে। জেলা প্রশাসক সায়লা ফারজানার সঞ্চালনায় প্রধানমন্ত্রী গনভবন থেকে সরাসরি জেলা প্রশাসকের সভাকক্ষে উপস্থিত থাকা বিভিন্ন শ্রেনী পেশার লোকদের মধ্যে মুন্সীগঞ্জের মুক্তিযোদ্ধা, উপকারভোগি এবং জনপ্রতিনিধিদের সাথে ১৫ মিনিট কথা বলেন, প্রধানমন্ত্রী। ভিডিও কনফারেন্সীং অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন- সালাউদ্দিন মাহমুদ অতিরিক্ত সচিব শিল্প মন্ত্রনালয়, এ কে এম রশিদুল ইসলাম যুগ্ম সচিব শিল্প মন্ত্রনালয়, মো. আব্দুল মান্নান যুগ্ম সচিব পরিচালক প্রকল্প বিসিক ঢাকা।

জেলা পরিষদ চেয়ারম্যান ও মুন্সীগঞ্জ জেলা আওয়ীমীলীগ সভাপতি আলহাজ্ব মোহাম্মদ মহিউদ্দীন আহামেদ, মুন্সীগঞ্জ তিন আসনের সংসদ সদস্য অ্যাড.মৃনাল কান্তি দাস, মুন্সীগঞ্জ -দুই আসনের সাংসদ সাগুফতা ইয়াসমিন এমিলি, জেলা প্রশাসক সায়লা ফারজানা ও পুলিশ সুপার জায়েদুল আলম পিপিএম, উপজেল পরিষদ চেয়ারম্যান রেফায়েত উল্লাহ খাঁন তোতা।

Leave a Reply