লৌহজংয়ে ধইঞ্চা খেত থেকে অজ্ঞাত ব্যক্তির কঙ্কাল উদ্ধার

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার ধইঞ্চা খেত থেকে এক অজ্ঞাত ব্যক্তির কঙ্কাল উদ্ধার করেছে লৌহজং থানা পুলিশ। শনিবার দুপুরে মাওয়া-লৌহজং সড়কের উপজেলার হলদিয়া ইউনিয়নের মৌছা আমেনা হাকিম দাখিল মাদ্রাসার পশ্চিমপাশের ধইঞ্চা খেতে এ কঙ্কাল পাওয়া যায়। তবে এটি পুরুষ না নারী তা নিশ্চিত হওয়া যায়নি। দীর্ঘ দিনের পুরনো লাশ পচে গলে রোদে শুকিয়ে কঙ্কাল হয়েছে বলে পুলিশের ধারণা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, তারা ধইঞ্চা খেত নিড়ানির কাজ করছিলো। এ সময় একটি কঙ্কালের মাথা দেখতে পায়। তারপর স্থানীয় কিছু লোককে বললে তারা লৌহজং থানা পুলিশকে খবর দেয়। লৌহজং থানা পুলিশ এসে অজ্ঞাত কঙ্কালটি উদ্ধার করে।

ঘটনাস্থল পরিদর্শন শেষে শ্রীনগর সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার কাজী মাকসুদা লীমা বলেন, ‘ঘটনাস্থলের ধইঞ্চা ক্ষেত থেকে পুলিশ একটি কঙ্কাল উদ্ধার করেছে। এটি পুরুষ না মহিলা তা অনুমান করা যাচ্ছে না। তাছাড়া গায়েও কোন জামা কাপড় নেই, যা থেকে অনুমান করা যাবে। ধারণা করা হচ্ছে অনেক দিনের পুরনো লাশ পচে গলে রোদে শুকিয়ে কঙ্কাল হয়েছে। এখনও জানতে পারিনি অজ্ঞাত কঙ্কালের পরিচয়। তাছাড়া খুব কাছে কোন কবরস্থান নেই, যেখান থেকে শিয়াল কুকুরে লাশ এনে এখানে ফেলতে পারে। এছাড়া অত্র এলাকায় কেউ নিখোঁজ হবার খবরও নেই। তবে ময়না তদন্তের জন্য কঙ্কালটি মুন্সীগঞ্জ মর্গে পাঠানোর ব্যবস্থা চলছে। ডাক্তারের পরামর্শ অনুযায়ী ডিএনএ টেস্টও করা হতে পারে।

ডেইলি নবচেতনা

Leave a Reply