সিরাজদিখানে মাহীর কর্মিসভায় সংঘর্ষ

মুন্সীগঞ্জ-১ আসনের মহাজোট প্রার্থী মাহী বি. চৌধুরীর কর্মিসভায় ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের মধ্যে সংঘর্ষ হয়েছে। এ সময় উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতিকে মাথায় ছুরিকাঘাত করা হয়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার বিকাল সাড়ে ৪টার দিকে সিরাজদিখান আওয়ামী লীগের বর্ধিত সভা শুরু হয়। এসময় উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ-১ আসনের মহাজোট প্রার্থী মাহী বি. চৌধুরী। সভা শুরু হওয়ার কিছুক্ষণ পর উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের ব্যানারে একটি মিছিল আসে। মঞ্চে উপস্থিত থাকা স্বেচ্ছাসেবক লীগ নেতা লাল কামাল দাঁড়িয়ে আগামী নির্বাচনকে সামনে রেখে তাদের করণীয় সমন্ধে বক্তব্য দিচ্ছিলেন। এসময় উপজেলা যুবলীগের আহ্বায়ক নাহিদ ও কমিটির সদস্য জাহিদ সিকদার-সহ তাদের অনুসারীরা কামালের ওপর চড়াও হয়।

পরে তা লাল কামাল ও নাহিদ পক্ষের সমর্থকদের মধ্যে ছড়িয়ে পড়ে।

এসময় কামালকে আহত অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। এসময় মানবজমিন-এর সিরাজদিখান প্রতিনিধি মো. নাসির উদ্দিন ঘটনার ছবি ও ভিডিও ধারণ করতে গেলে তার মোবাইল ফোন জোরপূর্বক কেড়ে নেন নাহিদ। মোবাইলের ধারণকৃত ভিডিও ও ছবি মুছে ফেলা হয়। নাসিরকে হেনস্তা করা হয়।

আহত উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি লাল কামাল বলেন, আমাকে যুবলীগের নাহিদ, জাহিদ ও তার অনুসারীরা পূর্বপরিকল্পিতভাবে অস্ত্র নিয়ে আমার ওপর হামলা করেছে। তারা আমার মাথায় ছুরিকাঘাত করেছে। উপজেলা যুবলীগের আহ্বায়ক মো. নাহিদ সংঘর্ষের কথা অস্বীকার করেন। তিনি বলেন, আমাদের দলীয় কারো সঙ্গে, কারো বিরোধ নেই। মাহী বি. চৌধুরীর সঙ্গে হাত মেলানোকে কেন্দ্র করে ধাক্কাধাক্কির ঘটনা ঘটেছে। এ সময় মাটিতে পড়ে গিয়ে একজন সামান্য আহত হয়েছেন।

কোনো সাংবাদিককে হেনস্তা করা হয়নি। সিরাজদিখান উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এস এম সোহরাব হোসেন বলেন, তেমন কোনো ঘটনা ঘটেনি। একটু ধাক্কাধাক্কি হয়েছে। মাথায় আঘাত পেতে পারে। এটা দলীয় কোন্দলের বিষয় না।

সিরাজদিখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ উদ্দিন বলেন, বড় ধরনের ঘটনা ঘটার আগে পুলিশ সেখানে যায়। পরিস্থিতি পুলিশ নিয়ন্ত্রণে নিতে সক্ষম হয়।

মানবজমিন

Leave a Reply