মাঠে নেই মিজানুর রহমান সিনহা: মুন্সীগঞ্জ ২

একাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘনিয়ে এলেও মাঠে নেই মুন্সীগঞ্জ-২ (লৌহজং-টঙ্গিবাড়ী) আসনের বিএনপি প্রার্থী মিজানুর রহমান সিনহা। এ নিয়ে দলের নেতাকর্মীদের মাঝে চরম ক্ষোভ আর হতাশা সৃষ্টি হয়েছে। যদিও দলীয় কোন্দল আর নিজেদের মধ্যে হামলা-মামলার কারণে এই হেভিওয়েট প্রার্থী মাঠে নেই বলে জানা গেছে।

বিএনপির কোষাধ্যক্ষ ও সাবেক প্রতিমন্ত্রী মিজানুর রহমান এ নিয়ে তৃতীয়বারের মতো দলের মনোনয়ন পেয়েছেন। গত ২৮ নভেম্বর টঙ্গিবাড়ীতে সহকারী রিটার্নিং অফিসার মোছা. হাসিনা আক্তারের কাছে মনোনয়নপত্র জমা দিতে আসেন তিনি। তাঁর আসার খবর পেয়ে জেলা বিএনপির সহসভাপতি আলী আজগর রিপন মল্লিকের কয়েক শতাধিক সমর্থক টঙ্গিবাড়ী বাজারে জড়ো হয়। তারা মিজানুর রহমানের গাড়িতে হামলা চালায়। ঘটনাস্থলে পুলিশের দুই সদস্যসহ ১০ জন আহত হয়। এ ঘটনায় সেদিন রাতেই তিনটি মামলা হয়। মামলাগুলোতে ১৬৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচয় আরো ২০০-৩০০ জনকে আসামি করা হয়। টঙ্গিবাড়ী উপজেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক আব্দুল হান্নান মল্লিকের করা মামলায় প্রধান আসামি করা হয় মিজানুর রহমানকে। অন্য দুটি মামলা করেন টঙ্গিবাড়ী থানার উপপরিদর্শক (এসআই) মো. মুজাহিদ। এর পর থেকেই মিজানুর রহমানকে আর মাঠে দেখা যায়নি। এ নিয়ে দলের নেতাকর্মীরা ক্ষুব্ধ এবং হতাশ। তবে গত ১০ ডিসেম্বর তিনিসহ মামলার আসামিরা আদালত থেকে জামিন নিয়েছেন বলে জানা গেছে।

এ বিষয়ে মিজানুর রহমান বলেন, ‘সব দলেই কম-বেশি কোন্দল আছে। আমার দলেও কোন্দল থাকাটা অস্বাভাবিক কিছু নয়। তবে এটি কোনো বড় ঘটনা নয়। সারা দেশের যে অবস্থা, তাতে মাঠে নামার মতো পরিবেশ আছে কি? আমি তাকিয়ে আছি সেনাবাহিনীর সিদ্ধান্তের ওপর। নেতাকর্মীদের হতাশ হওয়ার কিছু নেই।’

কালের কন্ঠ

Leave a Reply