নুরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে নতুন বই বিতরন অনুষ্ঠান-২০১৯

নুরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ব্যাপক উৎসাহ উদ্দিপনার মধ্যদিয়ে ছাত্র-ছাত্রী, অভিভাবক মন্ডলী, শিক্ষকমন্ডলী, ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দের উপস্থিতিতে নতুন বৎসরের প্রথমদিন নতুন বই ছাত্র-ছাত্রীদের মাঝে বিতরন করা হয়।

গোলাম ফারুক জমিদারের সভাপতিত্ব অনুষ্ঠিত বই বিতরন উৎসবে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকেন মুন্সিগঞ্জ জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা কামাল উদ্দিন আহাম্মেদ, প্রধানবক্তা বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবু সমীর কুমার দাস, বিশেষ অতিথি বিশিষ্ঠ সমাজ সেবক কামরুল ইসলাম জাহাঙ্গীর, মোঃ শরিতুল্লাহ, আনিস জমিদার, সুফিয়া বেগম আরো উপস্থিত থাকেন শিক্ষক ও অভিভাবকমন্ডলী।

প্রধান অতিথির বক্তব্যে কামাল আহাম্মেদ বলেন শিক্ষা বান্ধব মাননীয় প্রধানমন্ত্রি দেশরতœ শেখ হাসিনার একান্ত প্রচেষ্টায় সারাদেশে নববর্ষের প্রথমদিন ১লা জানুয়ারী দেশের সকল প্রাথমিক ও মাধ্যমিক পয্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানে একই সাথে প্রায় চার কোটি ছাব্বিশ লক্ষ বিশ হাজার শিক্ষার্থীর মাঝে ৩১ কোটি ২০ লক্ষ নতুন বই (যাহার মুল্য এক হাজার ৮২ কোটি টাকা) বিতরন করা হয়।

বিশ্বের কোন দেশে এই ধরনের ব্যাপক উদ্দ্যোগ নেওয়া সম্ভব হয় নাই, আমাদের শিক্ষাবান্ধব মাননীয় প্রধানমন্ত্রী সেটাই সম্ভর করেছেন। তাই আমি বলবো মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই মহতী উদ্ধ্যোগকে সার্থক করতে ছাত্র-ছাত্রীদের ভালোভাবে লেখাপড়া করে নিজেদের সু-প্রতিষ্ঠিত করার মাধ্যমে দেশের কল্যানে কাজ করতে হবে।

চেতনায় একাত্তর

Leave a Reply