জনগণের প্রত্যাশা পূরণই চ্যালেঞ্জ: মাহী বি চৌধুরী

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হওয়া মহাজোটের জনপ্রতিনিধিরা সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছেন। মহাজোটের শরিক বিকল্পধারা বাংলাদেশের দুই নির্বাচিত প্রতিনিধিও আজ শপথ নিয়েছেন।

শপথ নেয়ার পর বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য মাহী বি চৌধুরী এক প্রতিক্রিয়ায় বলেন, মহাজোট সরকারের সামনে এখন আইনের শাসন প্রতিষ্ঠা এবং জনগণের প্রত্যাশা পূরণ করাই বড় চ্যালেঞ্জ।

বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনের পূর্ব ব্লকের প্রথম লেভেলের কক্ষে শপথ নেয়ার পর বেরিয়ে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তরুণ এ সংসদ সদস্য এ কথা বলেন।

মাহী বি চৌধুরী বলেন, আমরা (মহাজোট) জনগণের বিশাল সমর্থন পেয়েছি। ফলে মানুষের প্রত্যাশাও বেশি। প্রত্যাশা পূরণ ও দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করাই বড় চ্যালেঞ্জ। আমরা জনগণের প্রত্যাশা পূরণে কাজ করব।

বিকল্পধারার এ নেতা মুন্সীগঞ্জ-১ (শ্রীনগর-সিরাজদিখান) আসনথেকে নৌকা প্রতীকে নির্বাচন করে বিজয়ী হন।

মুন্সিগঞ্জ-১ আসনে নৌকা প্রতীক নিয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য মাহী বি চৌধুরী। তিনি দুই লক্ষাধিক ভোটের ব্যবধানে হারিয়েছেন প্রতিদ্বন্দ্বী বিএনপির শাহ মোয়াজ্জেম হোসেনকে।

ওই আসনে চার লাখ ৪০ হাজার ৫১৬ ভোটারের মধ্যে মাহী বি চৌধুরী পেয়েছেন দুই লাখ ৮৬ হাজার ৬৮১ ভোট। আর জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষের প্রার্থী বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন পেয়েছেন ৪৪ হাজার ৮৮৮ ভোট।

মাহী বি চৌধুরী ২০০১ সালের সংসদে উপনির্বাচনে এই আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

যুগান্তর

One Response

Write a Comment»
  1. মিঃ মাহি বি. চৌধুরী – অুতীতের ভুল গুলি শুধরে জনকল্যাণের জন্য যা যা করা দরকার, আমরা (সিরাজদিখান ও শ্রীনগর বাসী) আপনার নিকট তাহাই প্রত্যাশা করি। বিশেষ করে সিরাজদিখান এলাকার বিস্তৃর্ন এলাকা আজো উন্নয়নের ছোয়া পায়নি। তাহার মুল কারন হলো এই জনপদে (সিরাজদিখান) কোন এমপি আজো হয়নি। আমরা আপনার নিকট প্রত্যাশা করব আপনি এই অনুন্নত জনপদের দিকে সু-দৃষ্টি প্রদান করবেন।
    বিশেষ করে মুন্সীগঞ্জ-শ্রীনগর, নিমতলা-ইছাপুরা, সিরাজদিখান-বালুচর, নিমতলা-শেখরনগর রাস্তার প্রসস্থ করন ও সংস্কার। পদ্মাসেতুর বদৌলতে লোকাল রেল স্টেশন নির্মানে নিমতলা ও শ্রীনগর কে নিশ্চিত করন। আমরা মনে করি যোগাযোগ ব্যবস্থার অপ্রতুলতার জন্য রাজধানী ঢাকার অতি নিকটে অবস্থান হওয়া সত্যেও এই বিস্তৃর্ন জনপদ অনেক পিছিয়ে আছে।

Leave a Reply