মেঘনায় ট্রলারডুবির ঘটনায় ৯ সদস্যের তদন্ত কমিটি

মুন্সীগঞ্জে ডুবে যাওয়া ট্রলারের খোঁজে তল্লাশিমুন্সীগঞ্জের মেঘনা নদীতে ট্রলারডুবির ঘটনায় ৯ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। বৃহস্পতিবার রাতে মুন্সীগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোবাশশেরুল ইসলামকে প্রধান করে এই কমিটি গঠন করা হয়।

বাকি সদস্যরা হলেন- মুন্সীগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা, গজারিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল, সংশ্লিষ্ট এলাকার কোস্টগার্ড কর্মকর্তা, নৌ পুলিশের কর্মকর্তা, বিআইডব্লিউটিএ কর্মকর্তা, ফায়ার সার্ভিস কর্মকর্তা ও জেলা ত্রাণ ও দুর্যোগ বিষয়ক কর্মকর্তা। শুক্রবার দুপুরে ১২টায় কমিটি গঠনের তথ্য নিশ্চিত করেন কমিটির প্রধান।

কমিটির প্রধান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোবাশশেরুল ইসলাম জানান, ‘ডুবে যাওয়া ট্রলার উদ্ধারের পর তদন্ত কমিটি কাজ শুরু করবে। এরমধ্যে ট্রলারে থাকা জীবিত শ্রমিকদের বক্তব্য নেওয়া হয়েছে। পুলিশকে বলা হয়েছে মালবাহী যে ট্যাংকার ধাক্কা দিয়েছিল সেটিকে খুঁজে বের করে আটক করতে। তাহলে তাদের বক্তব্যসহ প্রতিবেদন জমা দেওয়া যাবে।’

উল্লেখ্য, মাটি বোঝাই ট্রলারটি কুমিল্লার দাউদকান্দি থেকে নারায়ণগঞ্জের ফতুল্লার দিকে যাচ্ছিল। এর অধিকাংশ শ্রমিক ঘুমন্ত অবস্থায় ছিলেন। বিপরীত দিক থেকে আসা চাঁদপুরগামী মালবাহী জাহাজটির সঙ্গে ধাক্কা লাগে। এসময় ডুবে যায় মাটিবোঝাই ট্রলারটি। ৩৪ শ্রমিকের মধ্যে ১৪ জন শ্রমিক সাঁতরে তীরে উঠতে পারে।

বাংলা ট্রিবিউন

Leave a Reply