সিরাজদিখানের বয়রাগাদি ইউনিয়নের হাজারো মানুষের দুর্ভোগ

নাছির উদ্দিন: সিরাজদিখানের বয়রাগাদি ইউনিয়নের হাজারো মানুষ দুর্ভোগে পরেছে। উপজেলার ১৪ টি ইউনিয়নের মধ্যে এ ইউনিয়নটি অবহেলিত ছিল। সরকারের উন্নয়নের ছোঁয়া একটু দেড়িতে হলেও এ ইউনিয়নে রাস্তা ঘাটের ব্যাপক উন্নয়ন কাজ হাতে নিয়েছে সরকার। এরই ধারাবাহিকতায় এলজিইডি একই সাথে এই ইউনিয়নে প্রায় ৮ কোটি টাকা ব্যায়ে ৬টি রাস্তার কাজ শুর করেছে। সবগুলো রাস্তার কাজ একই সময়ে শুরু করায় বিপাকে পরেছে এ এলাকার বাসিন্দারা।

এলাকাবাসি অনেকে জানান, আমরা দীর্ঘদিন অবহেলিত ছিলাম। রাস্তা ঘাটের এত কাজ কোন দিন এ এলাকায় হয়নি। আমরা খুবই আনন্দিত যে সরকার আমাদের এলাকায় রাস্তা ঘাটের অনেক কাজ শুরু করেছে। কিন্তু দু:খের বিষয় একই সাথে চারিদিকে রাস্তার কাজ প্রকৌশলী ও ঠিকাদার শুরু করায় আমরা এলাকাবাসী কোন দিকে যেতে বা আসতে পারি না। এলাকায় কোন বড় বাজার নেই, তালতলা বাজারে যেতে হলে কোথাও ১কি.মি আবার কারে ৩ কি.মি. এলাকা যেতে হয়। থানা উপজেলা যেতে ৪/৫ কি.মি. সব রাস্তা একসাথে খুরে কাজ শুরু করায় আমরা পরেছি চরম দুর্ভোগে। এলাকায় কোন রোগী নিয়ে যাতায়াত, লাশ নিয়ে কবর স্থানে, হাট বাজার স্কুল কলেজে যাতায়াত এমনকি বিয়ের অনুষ্ঠান এখন দুর্বিসহ হয়ে পরেছে। বয়রাগাদির কয়েক হাজার বাসিন্দা আমরা গাড়ি তো দুরের কথা হেঁেট চলাই মুশকিল হয়ে পরেছে। একটা রাস্তা যাতায়াতের উপযোগি করে আরেকটা বন্ধ করলে এ অবস্থা হত না। দুরদর্শী পরিকল্পনা করে তাদের কাজ করা উচিত ছিল।

উপজেলা প্রকৌশলী শোয়াইব বিন আজাদ জানান, এটা গেটার ঢাকা প্রজেক্ট-৩ (জিডিবি-৩) এর কাজ। এ উপজেলায় প্রথম শুরু। অন্যান্য জায়গায় শুরু করতে দেরি হবে। কিন্তু আমাদের জুনের মধ্যে শেষ করতে হবে। প্রায় ৮ কোটি টাকা ব্যায়ে ৬টি রাস্তার কাজ চলছে। ৫জন ঠিকাদার কাজ করছে। নির্বাচনের কারনে কয়েকদিন কাজ বন্ধ রাখা হয়েছিল। জন দুর্ভোগ যাতে না হয় সেদিকে খেয়াল রাখা হচ্ছে। সরু রাস্তার কারণে বাইপাসের ব্যবস্থা নাই। আজ রোলার লাগানো হয়েছে। কাল থেকে কোন সমস্যা থাকবে না। আর কাজের সময় কিছুটা কষ্ট সবাইকে মেনে নিতে হবে।

Leave a Reply