পৌনে দুই কোটি টাকা ব্যায়ে নির্মাণ হবে জনগুরুত্বপূর্ন মিরাপাড়া- মাস্তানবাজার সড়ক (ভিডিও)

জসীম উদ্দীন দেওয়ানঃ বহু দিন ধরে খানা খন্দ হয়ে পড়ে আছে মুন্সীগঞ্জ সদর উপজেলার মিরকাদিম পৌরসভার অত্যন্ত জনগুরুত্বপূর্ন মিরাপাড়া কবর স্থান থেকে মস্তানবাজার সড়কটি। সরু বা পাশে ছোট থাকা সড়কটি এর আগে মিরকাদিম পৌরসভার মেয়র শহিদুল ইসলাম শাহীনের হস্তক্ষেপে প্রসস্ত করে ট্রেনেজ ব্যবস্থা গ্রহণ করা হয়। তবে বরাদ্দের অভাবে দীর্ঘদিন ধরে সড়ক মেরামত না হওয়ায় যানবাহন চলাচলের অনুপযোগি হয়ে পরে সড়কটি।

প্রায় এক কিলোমিটারের এই সড়কটি হয়ে প্রতিদিন প্রায় ১২ থেকে ১৫ টি মহল্লার মানুষ বিভিন্ন এলাকায় যাতায়াত করে। এমনকি হাজার হাজার মানুষদের সরাসরি যোগাযোগের একমাত্র সড়ক এইটি। যার কারণে সড়কটি মেরামত করে চলাচল উপযোগি করে তোলার দাবি এই অঞ্চলের মানুষদের।

জন গুরুত্বপূর্ন এই সড়কটির গুরুত্ব রয়েছে মিরকাদিম পৌর মেয়রের কাছেও। তাই রাস্তা প্রশস্তকরণ ও বড় আকারে ড্রেন নির্মাণ করার পর এবার পৌনে দুই কোটি টাকা ব্যায়ে আধুনিক ধাঁচের রাস্তা নির্মাণ হবে বলে জানান তিনি। আর টেন্ডার প্রক্রিয়ার কাজ ইতোমধ্যে শেষ হয়ে যাওয়ায় আগামী এক মাসের মধ্যে সড়কের কাজ শুরু হবার কথাও জানান মেয়র।

শুধু মিরাপাড়া থেকে মস্তানবাজারের রাস্তাই নির্মাণ করবেননা। যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে চলতি বছর মিরকাদিমে আরো বড় বড় কাজ হবে বলেও জানান শহিদুল ইসলাম শাহীন।

Leave a Reply