বিপদগামী কিছু মুসলমানদের কারণে বিশ্বে ইসলাম ধর্মের ভাবমূর্তী ক্ষুন্ন হচ্ছে (ভিডিও)

জসীম উদ্দীন দেওয়ানঃ জঙ্গিবাদ ও উগ্রবাদ দমনের প্রত্যয় নিয়ে কাউন্টার টেরোরিজমের উদ্যোগে এবং ইউএনডিপির সার্বিক সহযোগিতায় মুন্সীগঞ্জে হয়ে গেলো উগ্রবাদ বিরোধী ছাত্র সংলাপ। শনিবার বিকালে মুন্সীগঞ্জ সার্কিট হাউজে পাঁচ ঘন্টা ব্যাপী চলা এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মুখ্য আলোচক হয়ে বক্তব্য রাখেন, কাউন্টার টেরোরিজম প্রধান, মো: মনিরুল ইসলাম বিপিএম বার পিপিএম বার। আর জঙ্গিবাদ কোন ধর্ম বা গোষ্ঠির ওপর চাপিয়ে দিতে চায়না ইউএনডিপি বলে জানালেন, ইউএনডিপির প্রোগাম এক্সপার্ট গ্যাবরিলা রেবেকা জন।

মূখ্য আলোচক মনিরুল ইসলাম বলেন, জঙ্গিবাদ এবং উগ্রবাদ যাতে সমাজে নতুন করে গজাতে না পারে সেই জন্য সর্ব প্রথম সন্তানের পিতা মাতা থেকে শুরু করে শিক্ষকদের দায়িত্ব পালন করতে হবে, নজর রাখতে হবে নিজ সন্তান বা নিজ ছাত্র- ছাত্রীদের প্রতি। তিনি বলেন, গোটা কয়েকজন বিপদগামীর জন্য বিশ্বে মুসলমানদের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছেi। সেই সব বিপদগামীদের স্মরন করে দিয়ে তিনি বলেন,ইসলাম ধর্মেতো নয়ই। কোন ধর্মেই জঙ্গিবাদের আশ্রয় নেই জেলা পুলিশ সুপার জায়েদুল আলম পিপিএম বার, বিশেষ অতিথির বক্তব্যে বলেন, যারা ধর্ম নিয়ে অতি বাড়া বাড়ি করে, ধর্মের সঠিক মর্যাদা দিতে না পারে তারাই জঙ্গিবাদের মতো ভয়ঙ্কর গোষ্ঠির সাথে জড়িয়ে,মানব জাতির ক্ষতি সাধন করে।

নতুন প্রজন্মের প্রতি আস্থাশীল অনুষ্ঠানের সভাপতি জেলা প্রশাসক সায়লা ফারজানা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী শিক্ষক, আইনজীবি, সাংবাদিকদের নিয়ে চলা এ সংলাপ অনুষ্ঠানে উপস্থিত ছাত্র – ছাত্রীদের ওপর আস্থার কথাই বলেন তিনি।

কাউন্টার টেরোরিজম প্রধান, ছাত্র সংলাপের পাঁচ ঘন্টা জুড়েই বিভিন্ন জনের প্রশ্নের জবাবে উগ্রবাদ দমন, জঙ্গিবাদ নিধনের কৌশলগত দিক তুলে ধরেন। পরিশেষে, স্বদেশ প্রেম এবং মানব প্রেমের বানী ছড়িয়ে পড়ে সকলের তরে।

মুন্সীগঞ্জ টিভি।

Leave a Reply