গজারিয়ায় প্রতিবন্ধীকে গণধর্ষণ

মুন্সীগঞ্জের গজারিয়ায় এক গরীব ঘরের প্রতিবন্ধী মেয়েকে (২২) গণধর্ষণের অভিযোগ করেছে তার পরিবার ও এলাকাবাসী। জানা গেছে শুক্রবার রাত সাড়ে ১০টায় গজারিয়া উপজেলার বালুয়াকান্দি ইউনিয়নের মোদারকান্দি গ্রামে এই গণধর্ষণের ঘটনাটি ঘটে।

ধর্ষণের শিকার প্রতিবন্ধী মেয়েটি জানান, রাতে বসতঘরের পাশে অবস্থিত টয়লেট থেকে নিজের ঘরে যাওয়ার সময় প্রতিবেশী মৃত. জমসের আলীর ছেলে মো. ইউনুছ আলী (৫৫) ও মৃত বিশু মিয়ার ছেলে হাফিজুল ইসলাম (৬০) তার হাত-মুখ বেঁধে নিজ ঘরে ধর্ষণ করে। এ সময় সুযোগ পেয়ে ধর্ষণের শিকার মেয়েটি ডাক-চিৎকার দিলে প্রতিবেশীরা ছুটে আসে। তখন ধর্ষকরা পালিয়ে যায়।

প্রতিবেশীরা তাকে উদ্ধার করে। স্থানীয়ভাবে তাকে চিকিৎসা করানো হয়। ধর্ষণের স্বীকার প্রতিবন্ধী মেয়ের মা ও ভাই জানান, ঘটনার সময় তারা বাড়িতে ছিলেন না। প্রয়োজনীয় কাজে নারায়গঞ্জের সোনারগাঁওয়ে আত্মীয়ের বাড়িতে গিয়েছিলেন। প্রতিবেশীদের কাছ থেকে খবর পেয়ে ছুটে আসেন। তারা ধর্ষকদের শাস্তি দাবি করেন।

বালুয়াকান্দি ইউপির ৭নং ওয়ার্ড সদস্য জালাল উদ্দিন সরকার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘প্রতিবন্ধী মেয়ের সঙ্গে ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। ধর্ষকদের পরিবারের পক্ষ থেকে স্থানীয়ভাবে সমাধানের জন্য এসেছিলো। আমি তাৎক্ষনিক উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান সাদী ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হারুন অর রশিদকে বিষয়টি অবগত করি। আমি এই ন্যাক্কারজনক কাজের সঙ্গে জড়িতদের শাস্তি দাবি করছি।’

গজারিয়া থানার ওসি (তদন্ত) আব্দুল্লাহ্ আল মামুন জানান, ‘প্রথম অবস্থায় ধর্ষণের বিষয়ে কোনো অভিযোগ পাইনি, তবে লোকমাধ্যম ধর্ষণের ঘটনাটি শুনে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে ধর্ষণের শিকার প্রতিবন্ধী মেয়েটিকে উদ্ধার করি। ধর্ষণের সঙ্গে জড়িতদের আটকে অভিযান চালানো হয়। মেয়েটিকে ডাক্তারি পরীক্ষার জন্য মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে পাঠানোর প্রক্রিয়া চলছে। এ বিষয়ে ভিকটিমের মা বাদী হয়ে একটি অভিযোগ দায়ের করেছেন।’

ইত্তেফাক

Leave a Reply