সন্তানকে বাঁচাতে চাঁদপুরের মেঘনায় লাফ দেওয়া মায়ের মরদেহ মুন্সীগঞ্জে উদ্ধার

সন্তানকে বাঁচাতে চাঁদপুরের মেঘনায় লাফ দেওয়া মায়ের মরদেহ মুন্সীগঞ্জে উদ্ধারচাঁদপুরের মেঘনা নদীতে লঞ্চ থেকে সন্তান পড়ে যাওয়ায় তাকে উদ্ধারে ঝাঁপিয়ে পড়েছিলেন মা কহিনুর রহমান ইভা (৩০)। একদিন পর আজ মঙ্গলবার তার মরদেহ মুন্সীগঞ্জের মেঘনা নদী থেকে উদ্ধার করা হয়েছে।

সোমবার (২৫ ফেব্রুয়ারি) ঢাকা থেকে চাঁদপুরগামী এমভি হাসান ইমাম-২ লঞ্চটি মেঘনা নদীতে এলে লঞ্চ থেকে শিশু মোহাম্মদ (৩ মাস) নদীতে পড়ে যায়। এসময় শিশুটিকে বাঁচাতে তাৎক্ষণিকভাবে তার মা পানিতে ঝাঁপিয়ে পড়েন। এখন পর্যন্ত ওই শিশুটির কোনও খোঁজ মেলেনি।

নিহতের ছোট বোনের স্বামী অ্যাড. মো. মাহবুব জানান, ‘ইভা সোমবার দুপুর দেড়টার দিকে সদরঘাট থেকে মুন্সীগঞ্জের উদ্দেশে রওনা দেন। পরে মুন্সীগঞ্জ লঞ্চঘাটে না নামতে পেরে ছটফট করতে থাকেন। এ সময় মেঘনা নদীর মতলব থানার ষাটনল এলাকায় ৩ মাসের সন্তান পড়ে যায়। সন্তানকে বাচাতে তিনি নদীতে লাফ দেন।’
সন্তানকে বাঁচাতে চাঁদপুরের মেঘনায় লাফ দেওয়া মায়ের মরদেহ মুন্সীগঞ্জে উদ্ধার

মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) বিকাল ৪টার দিকে মুন্সীগঞ্জ সদরের চরকেউয়ার ইউনিয়নের আলিরটেক কাউয়ারী কুজিয়ারচর মেঘনা নদী থেকে নৌ-পুলিশ ভাসমান অবস্থায় কহিনুর রহমান ইভার মরদেহ উদ্ধার করে। ইভা মুন্সীগঞ্জ শহরের শিলমন্দি এলাকার জিয়াউর রহমানের স্ত্রী। জিয়াউর রহমান একটি কোরিয়ান কোম্পানির প্রকৌশলী। স্ত্রী-সন্তান নিয়ে ঢাকার মোহাম্মদপুর একটি ভাড়া বাসায় থাকেন।

চর আব্দুল্লাহ নৌ-ফাঁড়ির ইনচার্জ মো. বাচ্চু মিয়া জানান, ‘সোমবার দুপুর দেড়টার দিকে ঢাকার সদরঘাট থেকে ছেড়ে আসা এমভি ইমাম হাসান-২ নামের লঞ্চটি চাঁদপুরের দিকে যাচ্ছিলো। লঞ্চটি চাঁদপুরের ষাটনল এলাকার মেঘনা নদীতে পৌঁছালে তিন মাসের সন্তান মোহাম্মদ নদীতে পড়ে গেলে তাকে বাঁচাতে মা ইভা নদীতে ঝাঁপ দেন। এ ঘটনায় মা ও সন্তান দুই জনই নিখোঁজ হয়। পরে আজ বিকালে মায়ের মরদেহ ভাসমান অবস্থায় উদ্ধার করা হয়।’

বাংলা ট্রিবিউন

Leave a Reply