স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক কর্মশালা

মুন্সীগঞ্জে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে সার্বক্ষণিক স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক কর্মশালা অনুষ্টিত হয়েছে। বুধবার (১৩ মার্চ) সকাল ১০টায় সদর উপজেলা পরিষদ মিলনায়তনে দিনব্যাপী এই অবহিতকরণ কর্মশালার আয়োজন করা হয়।

কর্মশালায় স্বাভাবিক প্রসব সেবা প্রদানে নানা দিক নির্দেশনা প্রদান করা হয়। উপজেলার বিভিন্ন ইউনিয়নের স্বাস্থ্য সেবার মান বাড়াতে নানা পদক্ষেপের বিষয়ে আলোচনা করা হয়। এছাড়া স্বাস্থ্য কর্মীদের উন্মুক্ত প্রশ্নের মাধ্যমে নানা বিষয়ে আলোকপাত করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক আহম্মেদ এর সভাপত্বিতে এ সময় উপস্থিত ছিলেন, সদর উপজেলা চেয়ারম্যান আনিছ উজ্জামান, সিভিল সার্জন ডাঃ সুমন কুমার বণিক, মুন্সীগঞ্জ পরিবার পরিকল্পনা উপ-পরিচালক ডাঃ মোঃ গোলাম মোস্তফা, ঢাকা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের(সাপোর্ট সার্ভিস) ডাঃ এ বি এম সামসুদ্দিন আহমেদ প্রমুখ।

মুন্সীগঞ্জ পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে এবং পরিবার পরিকল্পনা অধিদপ্তরের এমসিএইচ সার্ভিসের ইউনিট এর ব্যবস্থাপনায় এই আয়োজন করা হয়। বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়নের স্বাস্থ্য সেবা কমপ্লেক্সের সেবাদানকারী কর্মীরা উপস্থিত ছিলেন।

বিডি২৪লাইভ

Leave a Reply