শ্রীনগরে আড়িয়ল বিল আন্দোলন মামলার ওয়ারেন্ট ভূক্ত ১২ আসামী গ্রেপ্তার

আরিফ হোসেনঃ শ্রীনগরে আড়িয়ল বিল আন্দোলন মামলার ওয়ারেন্ট ভূক্ত ১২ আসামীকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার সকালে তাদেরকে মুন্সীগঞ্জ আদালতে প্রেরণ করা হয়েছে। এর আগে শুক্রবার রাতে শ্রীনগর উপজেলার বিভিন্ন গ্রামে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

২০১১ সালের ৩১ জানুয়ারী আড়িয়ল বিলে বিমানবন্দর নির্মানের ঘোষনাকে কেন্দ্র্র করে আড়িয়ল বিল রক্ষা কমিটির ব্যানারে ঢাকা-মাওয়া মহাসড়কের বিভিন্ন স্থানে দিনব্যাপী বিলবাসী ও পুলিশের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষের সময় বিলবাসী হাঁসাড়া পুলিশ ফাঁড়িতে অগ্নি সংযোগ ও পুলিশের অস্ত্র লুট করে। এসময় পুলিশ সদস্য মতিউর রহমান নিহত হয়। ওই দিনের দফায় দফায় সংঘর্ষের ঘটনায় সাংবাদিক ও পুলিশ সহ শতাধিক লোক আহত হয়। এই ঘটনায় পুলিশ প্রায় ৬ হাজার লোককে আসামী করে শ্রীনগর থানায় ৩টি মামলা দায়ের করে। ২০১৮ সালে ৩টি মামলারই চার্জশীট প্রদান করে শ্রীনগর থানা পুলিশ। চার্জশিট থেকে আন্দোলনের সাথে সরাসরি সম্পৃক্ত সরকাল দলীয় একাধিক নেতাকে বাদ দেওয়া হয়েছে বলে অভিযোগ রয়েছে।

পুলিশ জানায়, শুক্রবারের অভিযানে গ্রেপ্তার কৃত আরধিপাড়া গ্রামের আবুল হোসেন,বাবুল হোসেন, মোকলেছুর রহমান, বিল্লাল হোসেন,আঃ বারেক মাষ্টার, সাত্তার কাজী, সাইজুদ্দিন, ষোলঘর পুরোহিত পাড়া এলাকার নুর ইসলাম, মোঃ সিরাজ, দয়হাটা গ্রামের আবু তাহের, বাড়ৈখালী গ্রামের আঃ হালিম ও বনগাও গ্রামের সাবেক ইউপি সদস্য আজিম হাওলাদার মামলার চার্জশিট ভূক্ত আসামী।

Leave a Reply