শ্রীনগরে মহিলা দলের নেত্রী জাহানারা বহিষ্কার

শ্রীনগরে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ও জেলা বিএনপির মহিলা দলের সাধারণ সস্পাদিকা জাহানারা বেগমকে কেন্দ্রীয় নির্দেশক্রমে দল থেকে বহিষ্কার করা হয়েছে। বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর স্বাক্ষরিত এক চিঠি থেকে জানা যায়, দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের প্রেক্ষিতে দলীয় গঠন ধারা মোতাবেক বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সকল পদ থেকে জাহানারা বেগমকে বহিষ্কার করা হয়। এ আদেশ অবিলম্বে কার্যকর করার লক্ষ্যে বিএনপির সাংগঠনিক সম্পাদক (ঢাকা বিভাগ) ও মুন্সিগঞ্জ জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে ওই চিঠির অনুলিপি দেয়া হয়েছে।

এ বিষয়ে জাহানারা বেগমের মুঠো ফোনে কল করে জানতে চাইলে একজন ফোন রিসিভ করে বলেন, এটি তার মোবাইল নম্বর নয়, রং নম্বর বলে ফোন রেখে দেন।

সূত্রমতে জানা যায়, শ্রীনগর উপজেলা পরিষদের বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান জাহানারা বেগম দলীয় সিদ্ধান্ত অমান্য করে আসন্ন ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান (স্বতন্ত্র) প্রার্থী হিসেবে হাঁস প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার অপরাধে তাকে বহিষ্কার করা হয়। গত নির্বাচনেও একই প্রতীক নিয়ে তিনি বিজয়ী হয়েছিলেন।

নিউজজি

Leave a Reply