মুন্সীগঞ্জে বছরব্যাপী বিভিন্ন কর্মসূচির উদ্বোধন

“বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হোক সংস্কৃতি” এই শ্লোগানে মুন্সীগঞ্জে বছরব্যাপী বিভিন্ন কর্মসূচি আয়োজন করা হয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মদিন উদযাপনের লক্ষ্যে বছরব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠানে আয়োজন করা হয়।

শুক্রবার সন্ধ্যায় শহরের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে বঙ্গবন্ধুর জন্মদিন ও স্বাধীনতা দিবস উদযাপন পরিষদের আয়োজনে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করা হয়।

প্রথমে আলোচনা সভা, কবিতা আবৃত্তি, নৃত্য পরিবেশনা, সঙ্গীত পরিবেশনা ও সর্বশেষ নাটকের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়। এভাবে প্রতিদিন কোন না কোন অনুষ্ঠান হবে বলে জানা গেছে।

এদিকে, মুন্সীগঞ্জ জেলায় বঙ্গবন্ধুর স্থায়ী প্রতিকৃতি নির্মাণের দাবিতে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করা হয়েছে।

বঙ্গবন্ধুর জন্মদিন ও স্বাধীনতা দিবস উদযাপন পরিষদের আহ্বায়ক সাইফুল সামাদ বীন শুভ্রর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি এড. আর্শেদ উদ্দিন চৌধুরী, জাতীয় পুরস্কার প্রাপ্ত নাট্যকার মাহফুজুর রহমান লিপু, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাবেক সাধারণ সম্পাদক এড. সাইফুল আলম স্বপন, বিশিষ্ট তবলা বাদক ও সংগঠক শ্রী গৌতম মূখার্জী, সংগঠক ও তবলা বাদক গবিন্দ চন্দ্র মন্ডল, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম ঢালী প্রমূখ।

অবজারভার

Leave a Reply