টেলি সামাদের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

বাংলাদেশের কিংবদন্তি অভিনেতা টেলি সামাদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (৬ এপ্রিল) প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পাঠানো এক শোকবার্তায় তিনি শোক ও দুঃখপ্রকাশ করেন।

প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

এদিন দুপুরে রাজধানীর স্কয়ার হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন টেলি সামাদ। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৪ বছর। বেশ কয়েক দিন ধরেই গুরুতর অসুস্থ ছিলেন বাংলা চলচ্চিত্রের শক্তিমান এই কৌতুক অভিনেতা।

গত বছরের শেষের দিকে রক্তে হিমোগ্লোবিনের মাত্রা কমে যাওয়ায় তাকে বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি করা হয়। সে সময় তার অবস্থার অবনতি হলে বিএসএমএমইউয়ের আইসিইউতে স্থানান্তরিত করা হয়। এর আগে টেলি সামাদ ঢাকার পান্থপথে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

কৌতুক অভিনেতা টেলি সামাদের মৃত্যুতে চলচ্চিত্রসহ সংস্কৃতি অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের তুখোড় ছাত্র টেলি সামাদের ছিল অভিনয় করার প্রচণ্ড নেশা। সেই নেশার টানেই ১৯৭৩ সালে ‘কার বউ’ সিনেমা দিয়ে চলচ্চিত্রে পা রাখার মধ্য দিয়ে চার দশকে পাঁচ শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। ২০১৫ সালে তার অভিনীত সর্বশেষ ছবি ‘জিরো ডিগ্রি’ মুক্তি পায়।

১৯৪৫ সালের ৮ জানুয়ারি মুন্সীগঞ্জের নয়াগাঁও এলাকায় জন্মগ্রহণ করেন গুণি এ অভিনেতা। তার আসল নাম আবদুস সামাদ হলেও চলচ্চিত্রে এসে হয়ে যান টেলি সামাদ।

দৈনিক অধিকার

Leave a Reply