সিরাজদিখান-ইছাপুরা সড়কে ঝুঁকি নিয়ে চলাচল

সিরাজদিখান-ইছাপুরা সড়কের অধিকাংশ স্থানে বড় বড় গর্ত তৈরি হয়েছে। দুই বছর ধরে সংস্কার না হওয়ায় ৩ কিলোমিটারের সড়কটিতে এ অবস্থার সৃষ্টি হয়েছে। সড়কের কিছু অংশ ভেঙে গেছে। যানবাহন থেমে থেমে চলাচল করছে। অটোরিকশা গর্তে পড়ে আটকে যাচ্ছে। এতে ব্যস্ত এই সড়কে তৈরি হচ্ছে যানজট। ফুটপাত না থাকায় কাদাপানিতে সয়লাব সড়কে হেঁটে চলাচল করছে অনেকে। এতে দুর্ভোগ পোহাচ্ছেন যাত্রী ও পথচারীরা।

রোববার সরেজমিনে দেখা গেছে, সিরাজদিখান-ইছাপুরা সড়ককের গোয়ালবাড়ি সন্তোষপাড়া মোড়, হীরনের খিলগাঁও, লালবাড়ি, ইছাপুরা লোহারপুকুর এলাকাসহ অধিকাংশ স্থানে বড় বড় খানাখন্দ। ঝুঁকি নিয়ে এই সড়ক দিয়ে চলছে যাত্রীবাহী বাস, পণ্যবাহী ট্রাক, ইজিবাইক, মাহিন্দ্রাসহ ছোট-বড় যানবাহন। পথচারী এবং সাইকেল আরোহীরা প্রায়ই এসব গর্তে পড়ে দুর্ঘটনার শিকার হন। স্থানীয় লোকজনের অভিযোগ, দুই বছরের বেশি সময় ধরে সড়কটি সংস্কারে উদ্যোগ না নেয়ায় এসব বড় বড় গর্ত তৈরি হয়েছে। সংশ্লিষ্ট বিভাগে যোগাযোগ করা হলেও সংস্কারের উদ্যোগ নেয়া হয়নি। মাঝে মধ্যে ইটের খোয়া মাটি দিয়ে গর্ত ভরাটের চেষ্টা করা হলেও লাভ হয়নি। সন্তোষপাড়া গোয়ালবাড়ি এলাকার বাসিন্দা শেখ রাসেল বলেন, রাস্তা মেরামত না করায় প্রায়ই দুর্ঘটনা ঘটছে। কয়েক দিন আগে ইটের খোয়া ফেললেও তা উঠে গিয়ে আবার গর্ত সৃষ্টি হয়েছে।

মোটরসাইকেলচালক আলমগীর বলেন, কয়েক দিন আগে তিনি গর্ত পাশ কাটিয়ে যাওয়ার সময় একটি গাড়ি তাকে ধাক্কা দেয়। এতে তিনি ছিটকে পড়ে যান। ইজিবাইকচালক আনোয়ার বলেন, গর্তগুলো পাশ কাটিয়ে যেতে গিয়ে অনেক সময় যাত্রীসহ খাদে পড়তে হয়। বাসচালক মো. জসিম বলেন, সন্তোষপাড়া গোয়ালবাড়ি থেকে ইছাপুরা চৌরাস্তা পর্যন্ত সড়কের বেশির ভাগ স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। সন্তোষপাড়া গোয়ালবাড়ি আশা অফিসের সামনে এবং লালবাড়ি এলাকার অবস্থাও খারাপ। ওই এলাকা দিয়ে গাড়ি চালানো খুব কঠিন।

এলজিইডি সিরাজদিখান উপজেলা প্রকৌশলী শোয়াইব বিন আজাদ বলেন, গত বছর সড়কের অবস্থা এত নাজুক ছিল না। এ বছর অতিবৃষ্টির কারণে সড়কের ব্যাপক ক্ষতি হয়েছে। অল্প কিছুদিনের মধ্যেই এই রাস্তা সংস্কারে করা হবে।

যুগান্তর

Leave a Reply