মুন্সীগঞ্জের সাংবাদিক কবি আনমনা আনু আর নেই

কবি-সাংবাদিক আনমনা আনোয়ার আনু মুন্সীগঞ্জ প্রেসক্লাবের পিকনিকে গিয়ে কক্সবাজারে পরলোক গমন করেন। কক্সবাজার হতে মুন্সীগঞ্জ আনা হচ্ছে মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সিনিয়র সাংবাদিক দৈনিক আজকালের খবরের মুন্সীগঞ্জ প্রতিনিধি আনমনা আনোয়ার আনু (৪৮) এর মরদেহ। তার মৃত্যুর খবরে সর্বত্র শোকের ছায়া নেমে এসেছে।

তিনি মুন্সীগঞ্জ প্রেসক্লাব হতে কক্সবাজার ভ্রমনে গিয়েছিলেন। রবিবার সকালে তার বুকের ব্যথা অনুভব হলে কক্সবাজার জেনারেল হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। রবিবার কক্সবাজার জেনারেল হাসপাতালে ময়না তদন্ত শেষে তার মরদেহ নিয়ে মুন্সীগঞ্জের উদ্দেশ্যে দুপুর ১ টা ৪৫ মিনিটে রওনা হয়েছেন সহকর্মি সাংবাদিক বৃন্দ।

পিকনিকে যেয়ে আনমনা আনোয়ার আনুর মৃত্যুর সংবাদ পাওয়ার তার পরিবারে বইছে শোকের ছায়া। স্বজনদের আহাজারীতে কান্নার রোল বয়ে যাচ্ছে।

তিনি স্ত্রীসহ একপুত্র ও এক কন্যা সন্তানসহ অসংখ্য আত্মীয় স্বজন গুনাগ্রাহী রেখে গেছেন। তিনি একাধারে সাংবাদিক কবি ও সংগঠক ছিলেন।

আনমনা আনোয়ার আনু ঐতিহ্যবাহী থিয়েটার সার্কেল মুন্সীগঞ্জের প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক সভাপতি এবং ইতিহাস-ঐতিহ্যভিত্তিত সংগঠন কালের ছবির প্রতিষ্ঠাকালীন সভাপতি ছিলেন। কালের ছবি থেকে পুরো বাংলাদেশের প্রত্নতাত্ত্বিক নিদর্শনের তথ্য সংকলনের কাজ করছিলেন।

Leave a Reply