সাংবাদিকের ফেসবুক পোষ্টে মিললো হারিয়ে যাওয়া শিশু

সাংবাদিক মোজাম্মেল হোসেন সজল ও সাজ্জাদ হোসেনের ফেসবুক পোষ্টের মাধ্যমে খোঁজ মিলল মুন্সীগঞ্জের নতুনগাঁও এলাকার সুলতান মাহমুদের নিখোঁজ ছেলে ইমাম হোসেন সৌরভের।

জানা যায়, মুন্সীগঞ্জ নিবাসী এক তরুণী মুন্সীগঞ্জের সাংবাদিক মোজাম্মেল হোসেন সজল ও সাজ্জাদ হোসেনের দেওয়া একটি ফেসবুক পোষ্ট দেখেন। সেখানে সাংবাদিকদ্বয় হারিয়ে যাওয়া শিশু সৌরভকে খুঁজে পাওয়ার জন্য একটি পোষ্ট দেন।

অন্যদিকে, ওই তরুণীর বন্ধু তালিকায় থাকা নারায়ণগঞ্জ নবীনগর গুদারাঘাট এলাকার আরেক ব্যক্তির ফেসবুক পোষ্টের মাধ্যমে সৌরভকে পাওয়া গেছে বলে জানতে পারেন। এভাবেই পাওয়া যায় মুন্সীগঞ্জ থেকে হারিয়ে যাওয়া সৌরভকে।

আরও জানা যায়, সোমবার সারাদিন খোঁজাখুঁজি করে নিখোঁজ ছেলে সৌরভকে (৮) না পেয়ে মুন্সীগঞ্জ সদর থানায় একটি সাধারণ ডায়েরি করেন সৌরভের মা সোহানা বেগম। পরে প্রেস ক্লাবে এসে ছেলেকে খুঁজে পেতে সাংবাদিকদের সহযোগীতা কামনা করেন। এরই প্রেক্ষিতে সোমবার রাতে সাংবাদিকদ্বয় সৌরভের ছবি সম্বলিত একটি হারিয়ে যাওয়া সংবাদ ফেসবুকে পোষ্ট করেন।

এদিকে, মঙ্গলবার সকালে স্থানীয় দৈনিক সভ্যতার আলো পত্রিকায় সৌরভের নিখোঁজ সংবাদ প্রকাশিত হয়। সেই সংবাদ থেকে এক পাঠকের মাধ্যমে জানা যায়, ছেলেটিকে নারায়ণগঞ্জের নবীনগর দেখা গেছে। কিন্তু সে খবর পেয়ে নারায়ণগঞ্জ গিয়েও ছেলেকে পাননি সৌরভের বাবা।

হারিয়ে যাওয়া সন্তানকে ফিরে পেয়ে বেজায় খুশি সুলতান মাহমুদ। আনন্দিত কন্ঠে তিনি বলেন,
ছেলেকে হারিয়ে ফেরত পেয়েছি সাংবাদিকদের মাধ্যমে। তাদের আল্লাহ বাঁচিয়ে রাখুক। তাদের জন্য দোয়া করি।

তিনি বলেন, সোমবার দুপুরে বাসা থেকে বের হয়ে আমার ছেলে নিখোঁজ হয়। সোমবার রাতে নবীনগর গুদারাঘাট এলাকার একটি বাসায় সে ছিল। কিন্তু মঙ্গলবার ভোর সকালে আবার বের হয়ে যায়। আবার নিখোঁজ হয়। সাংবাদিকদের সহযোগীতায় ছেলেকে ফিরে পাই।

অবজারভার

Leave a Reply