নারায়ণগঞ্জে জঙ্গী সংগঠনের দুই সদস্য আটক

নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানাধীন মাসদাইর ভূইয়ার বাগ এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসার আল ইসলামের (আনসারুউল্লাহ বাংলা টিম) সক্রিয় দুই সদস্যকে আটক করেছে র‌্যাব-১১।

আটকেরা হলেন- মুন্সিগঞ্জ জেলার টঙ্গীবাড়ি থানা এলাকার আবু সাঈদ (২৪) ও বরিশাল জেলার গৌরনদী এলাকার এসএম মাহাদী হাসান ওরফে গোলাম রাব্বী (২৬)।

র‌্যাব-১১ পক্ষ থেকে জানানো হয়েছে, ১৯ মে জেলার এ/পি থানা-ফতুল্লাধীন এলাকা থেকে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ল্যাপটপসহ বিপুল পরিমাণ উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়।

র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার আলেপ উদ্দিন পিপিএম নিশ্চিত করে জানান, আটকদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হয়েছে।

উল্লেখ্য, ২০১৮-২০১৯ বছরে র‌্যাব-১১ কর্তৃক বেশ কয়েকটি সফল জঙ্গিবিরোধী অভিযান পরিচালিত হয়েছে। এ সকল অভিযানে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের শীর্ষ পর্যায়ের নেতাসহ ১০৮ জন বিভিন্ন পর্যায়ের সদস্য ও পলাতক আসামিদের আটক করে আইনের আওতায় আনা হয়েছে। বিভিন্ন অভিযানে আটকৃতদের সকল জঙ্গিদেরকে বিজ্ঞ আদালতের মাধ্যমে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হয়। তাদের কাছ থেকে প্রাপ্ত সে সকল তথ্যাদি যাচাই-বাছাইয়ের পর জঙ্গি কার্যক্রমে সম্পৃক্ত যে সকল সদস্য এখনও আটক হয়নি তাদেরকে আইনের আওতায় আনার জন্য অব্যাহতভাবে অভিযান পরিচালনা করা হচ্ছে।

দৈনিক অধিকার

Leave a Reply